বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

রোমাঞ্চকর জয়ে শেষ আটে ইউভেন্তুস

রোমাঞ্চকর জয়ে শেষ আটে ইউভেন্তুস

দুর্দান্ত শুরুর পর পথ হারাতে বসেছিল ইউভেন্তুস। দুই গোলের ব্যবধান ঘুচিয়ে দারুণভাবে ম্যাচে ফিরেছিল জেনোয়া। কিন্তু অতিরিক্ত সময়ে আর পেরে ওঠেনি দলটি। রোমাঞ্চকর লড়াইয়ে তাদের হারিয়ে ইতালিয়ান কাপে এগিয়ে গেছে আন্দ্রেয়া পিরলোর দল।

শেষ ষোলোর লড়াইয়ে বুধবার রাতে ৩-২ গোলে জিতেছে ইউভেন্তুস। দেয়ান কুলুসেভস্কি ইতালিয়ান চ্যাম্পিয়নদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন আলভারো মোরাতা। অতিরিক্ত সময়ে ব্যবধান গড়ে দেন হামজা রাফিয়া। জেনোয়ার গোল দুটি করেন লেনার্ট সাইবোরা ও ফিলিপ্পো মেলেগোনি।

ইউভেন্তুসের শুরুটা ছিল দারুণ। দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা। জর্জো কিয়েল্লিনির ডিফেন্স চেরা পাস ধরে লেগে থাকা দুই ডিফেন্ডারকে এড়িয়ে জাল খুঁজে নেন দেয়ান কুলুসেভস্কি। ২৩তম মিনিটে সুইডিশ মিডফিল্ডারের পাস পেয়ে কিছুটা এগিয়ে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান মোরাতা।

২৮তম মিনিটে সাইবোরার গোলে ব্যবধান কমায় জেনোয়া। ৭৪তম মিনিটে দূর পাল্লার শটে জানলুইজি বুফ্ফনকে ফাঁকি দিয়ে ঠিকানা খুঁজে নেন মেলেগোনি। দুই গোলের মাঝে জেনোয়ার একটি শট ব্যর্থ হয় ক্রসবারে লেগে। ৮৮তম মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদোকে মাঠে নামান ইউভেন্তুস কোচ। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

একের পর এক আক্রমণ করা ইউভেন্তুস ১০৫তম মিনিটে এগিয়ে যায়। মোরাতার কাছ থেকে বল পেয়ে প্রথম চেষ্টায় শট নিতে পারেননি রাফিয়া। জেনোয়ার কেউও পারেন বিপদমুক্ত করতে। দ্বিতীয় চেষ্টায় বুলেট গতির শটে জাল খুজে নেন তিউনিসিয়ার মিডফিল্ডার রাফিয়া।

১১০তম মিনিটে সমতা প্রায় ফিরিয়েই ফেলেছিল জেনোয়া। গোললাইন থেকে বল ফিরিয়ে দলকে বাঁচান আর্থার। শেষ দিকে ইউভেন্তুসকে চেপে ধরলেও হার এড়াতে পারেনি জেনোয়া। ইউভেন্তুসের মতো শেষ আটে উঠেছে ইন্টার মিলান ও নাপোলি। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ফিওরেন্তিনাকে ২-১ গোলে হারিয়েছে ইন্টার। এম্পোলির বিপক্ষে ৩-২ গোলে জিতেছে নাপোলি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে