সোনা জয় জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোনের

সোনা জয় জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোনের

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ক্রিকেটের পুরুষ বিভাগে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন সোনা জিতেছে। শনিবার বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে রান উৎসবের ফাইনালে বরেন্দ্র নর্থ জোনকে ৭ উইকেটে হারিয়েছে সেন্ট্রাল জোন। এর আগে গেমসের প্রথম ইভেন্ট নারী ক্রিকেটে বাংলাদেশ ব্লু দল সোনা জিতেছে।

চার দলের প্রতিযোগিতায় লিগ পর্বে একটি করে ম্যাচ জিতেছিল চট্টলা ইস্ট জোন ও চন্দ্রদ্বীপ সাউথ জোন। রান রেটে চন্দ্রদ্বীপের (-১.৪৫৪) চেয়ে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা চট্টলা (-০.১৭৭) ব্রোঞ্জ পদক জিতেছে।

শনিবার বরিশালে ফাইনালে জমাট লড়াই হয়েছে। দুই ইনিংসেই সেঞ্চুরির হয়েছে। টস জিতে আগে ব্যাট করে অধিনায়ক নাঈম আহমেদের সেঞ্চুরিতে ৬ উইকেটে ২৭০ রান সংগ্রহ করে বরেন্দ্র। ৭ রানে প্রথম উইকেট পতনের পর দ্বিতীয় উইকেটে নাঈম ও মিনহাজুল হাসান ১৫৮ রানের জুটি গড়েন।

মিনহাজুল ৬৫ রান করে আউট হলেও নাঈম সেঞ্চুরি তুলে নেন। নাঈমের ১২৯ বলে ১২৮ রানের ইনিংস সমৃদ্ধ ছিল ১৩ চার ও ১ ছক্কায়। এছাড়া আরাফাত ইসলাম ৩৮, ইমন আলী অপরাজিত ১১, রাহানুর ইসলাম অপরাজিত ২ রান করেন। জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোনের শাহরিয়ার আলম ৩টি, রেজওয়ান হোসেন, খালিদ সাইফুল্লাহ, আমির হোসেন ১টি করে উইকেট নেন।

জবাবে জিসান আলমের সেঞ্চুরিতে ৪০.২ ওভারে ৩ উইকেটে ২৭৩ রান তুলে দুর্দান্ত জয় তুলে নেয় জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন। ওপেনিংয়ে ১৩০ রানের জুটি গড়ে দলের রান তাড়ার কাজ সহজ করে দেন রেজওয়ান হোসেন ও জিসান আলম। রেজওয়ান ৩৫ রান করলেও জিসান আলম অনবদ্য সেঞ্চুরি করেন।

ইনিংসের ৩৬তম ওভারে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে জিসান আলম যখন আউট হন, তখন স্কোরবোর্ডে জাহাঙ্গীরাবাদের সংগ্রহ ২৫০ রান। ১১৯ বলে ১৬৯ রানের বিস্ফোরক ইনিংস খেলেন জিসান আলম। যেখানে ছিল ২০ টি চার ও ৮টি ছয়। পরে আমির হোসেন অপরাজিত ৪৬, মাকসুদুর রহমান অপরাজিত ৯ রান করে দলের জয় নিশ্চিত করেন।

বরেন্দ্র নর্থ জোনের নাঈম আহমেদ, রাফিউজ্জামান রাফি ও জাকারিয়া ইসলাম ১টি করে উইকেট নেন। সেঞ্চুরি করে দলকে জেতানো জাহাঙ্গীরাবাদের জিসান আলম ম্যাচ সেরার পুরস্কার পান।

এর আগে সিলেটে অনুষ্ঠিত ক্রিকেটের নারী বিভাগে টানা তিন ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে সোনা জিতেছিল বাংলাদেশ ব্লু দল। বাংলাদেশ গ্রিন রুপা ও বাংলাদেশ রেড দল ব্রোঞ্জ পদক পায়।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে