দেশে ফিরলেন রোমান-দিয়ারা

দেশে ফিরলেন রোমান-দিয়ারা

বাংলাদেশের টোকিও অলিম্পিক শেষ হয়েছে আজই (রোববার)। জহির রায়হানের হিটেই বাদ পড়ার দিন বিকেলে বাংলাদেশে পৌঁছেছেন দুই আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। আরচ্যারির জার্মান কোচ ফ্রেডরিক মার্টিন ও অলিম্পিকে আরচ্যারি দলের টিম লিডার ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপলও এসেছেন একই ফ্লাইটে।

টোকিও অলিম্পিকে বাংলাদেশের আশা ছিল আরচ্যারি নিয়ে। রোমান ও দিয়া সিদ্দিকী পদক না পেলেও তারা বাংলাদেশের সম্ভাবনাকে উজ্জ্বল করেছেন। আগামীতে পরিকল্পনা ও সঠিক অনুশীলন হলে পদকের মঞ্চে দাঁড়াতে পারেন তারাও। নক আউট পর্বে রোমান অল্পের জন্য শেষ ১৬ পর্বে উঠতে পারেননি। মাত্র এক পয়েন্টের জন্য শেষ সেটে হারেন।

দিয়া সিদ্দিকী ওয়াইল্ড কার্ড নিয়ে খেললেও তিনিও প্রতিভার স্বাক্ষর রেখেছেন। নক আউট পর্বে তিনি টাইব্রেকারে এক পয়েন্টের জন্য হেরে বিদায় নেন। দুই আরচ্যারই বয়সে তরুণ। তাদের সামনে আরও অনেক সময়। রোমান অবশ্য ২০২৮ সালে পদক জয়ের আশাবাদ ব্যক্ত করেছেন। বাকি সাত বছর সঠিক পরিকল্পনা এবং উন্নত প্রশিক্ষণ পেলে রোমানকে নিয়ে আশা করা যায়।

টোকিও অলিম্পিকে সবার আগে বিদায় নিয়েছেন শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী। তিনি দেশেও ফিরেছেন সবার আগে। আরচ্যারি দল দল আসল আজ। সাঁতার ও অ্যাথলেটিক্স দল আসবে ৩ আগস্ট।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে