আফ্রিদি-বুমরাহকে পেছনে ফেলে মাস সেরা রুট

আফ্রিদি-বুমরাহকে পেছনে ফেলে মাস সেরা রুট

আইসিসির আগস্ট মাসের সেরা হওয়ার দৌড়ে ছিলেন তিন ক্রিকেটার। পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি এবং ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহর সঙ্গে মনোনয়ন পেয়েছিলেন ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক জো রুট। দুই পেসারকে পিছনে ফেলেছেন রুট। ব্যাট হাতে অপ্রতিরোধ্য ছিলেন তিনি। তার পুরস্কারই পেয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। আগস্ট মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

বিষয়টি সোমবার এক সংবাদ বিবৃতির মাধ্যমে জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আগস্ট মাসে ব্যাট হাতে আলো ছড়ান রুট। ভারতের বিপক্ষে খেলা তিন টেস্টে তিনটি সেঞ্চুরি করেন তিনি। এতে আইসিসির ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে আসেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। নটিংহামে ১০৯, লর্ডসে অপরাজিত ১৮০ ও হেডিংলিতে ১২১ রানের ইনিংস আসে রুটের ব্যাট থেকে।

সেরা না হতে পারলেও সেরার দৌড়ে ছিলেন শাহীন আফ্রিদি। মনোনয়ন পান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে আলো ছড়ানোর সুবাদে। টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো শাহীন এবারই প্রথম মনোনয়ন পেয়েছিলেন আইসিসির মাস সেরা খেলোয়াড়ের তালিকায়। ক্যারিবীয়দের বিপক্ষে দুটি টেস্ট খেলেন তিনি। দ্বিতীয় টেস্টে দশ উইকেটসহ সিরিজে নেন সর্বমোট ১৮টি উইকেট। তার বোলিং নৈপুণ্যে সিরিজটি ১-১ সমতায় ড্র করে পাকিস্তান।

আগস্টে খেলা ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেই ৯ উইকেট নেন ভারতীয় ডানহাতি পেসার বুমরাহ। লর্ডসে ব্যাট হাতে দলের জয়েও অবদান রাখেন তিনি। নবম উইকেটে আরেক পেসার মোহাম্মদ শামির সঙ্গে ৮৯ রানের জুটি গড়েন বুমরাহ। এতে আগস্ট মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বুমরাহর নাম রেখেছিল আইসিসি।

আইসিসি চলতি বছরের জানুয়ারি মাস থেকে চালু করেছে মাস সেরা খেলোয়াড় বাছাইয়ের প্রক্রিয়া। তারই ধারাবাহিকতায় গত মে মাসের পারফরম্যান্স অনুযায়ী এই খেতাবের জন্য মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, পরে তার হাতেই ওঠে মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার। এরপর গত জুলাই মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার পান।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে