তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে লিটন দাস

তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে লিটন দাস
ফাইল ছবি

জিম্বাবুয়ের কাছে ৩০৩ রান করেও লজ্জাজনক পরাজয়ের পর আরও একটি দুঃসংবাদ পেলো বাংলাদেশ ক্রিকেট দল। অনফর্ম ব্যাটার লিটন কুমার দাসকে সিরিজের বাকি দুই ওয়ানডে ম্যাচের জন্য হারিয়েছে টাইগাররা। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়তে হলো তাকে।

জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করছিলেন লিটন। ৮১ রানও করে ফেলেছিলেন তিনি। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ৮১ রান করার পরই ডান পায়ের পেশিতে টান লাগে তার। এরপরই স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যেতে হয় তাকে।

তখনই বোঝা গিয়েছিল, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে হয়তো বা লিটনের চলতি সিরিজে আর খেলা হবে না। শেষ পর্যন্ত তাই হলো। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিজ্ঞপ্তিতে জানিয়ে দিয়েছে এ তথ্য।

আজ রাতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিসিবি লিখেছে, ‘ব্যাটার লিটন দাস হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত। যে কারণে তাকে অন্তত তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। এই তিন সপ্তাহ তিনি কোনো ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না।’

বাংলাদেশ দলের ফিজিও মুজাদ্দেক আলফেসানির উদ্বৃতি দিয়ে বিসিবি জানিয়েছে, ‘আমরা লিটনের ডান পায়ের হ্যামস্ট্রিং ইনজুরির জায়গাটা স্ক্যান করে দেখেছি। রিপোর্টে নিশ্চিত হওয়া গেছে, গ্রেড-২ মাসল স্ট্রেইনে আক্রান্ত হয়েছেন তিনি।’

এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে অন্তত তিন থেকে চার সপ্তাহ সময় লাগে। আগামীকাল কিংবা পরশু আরও পরীক্ষা-নীরিক্ষা করা হবে এবং তার রিহ্যাবের জন্য পরিকল্পনা নেয়া হবে।

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে