বিতর্কিত পোস্টের পর পেইজ হ্যাকের কথা জানালেন ইমরুল

বিতর্কিত পোস্টের পর পেইজ হ্যাকের কথা জানালেন ইমরুল

টানা দুই ওয়ানডেতে হেরে জিম্বাবুয়ের কাছে সিরিজ হাতছাড়া করেছে বাংলাদেশ। গতকাল রোববার রাতে দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেটে হারে বাংলাদেশ। দেশের পরাজয়ের পরপরই ‘ইমোজি’ দিয়ে একটি পোস্ট দেওয়া হয় ইমরুল কায়েসের ফেসবুক পাতা থেকে। যাতে বেশ আলোচনার জন্ম দেয়। এর কিছুক্ষণ পর ইমরুল জানালেন, তাঁর পেইজটি হ্যাক হয়েছে।

বাংলাদেশ হারার পরপরই নিজের ফেসবুক পাতায় ‘ফিলিং স্যাড’ লিখে একটি পোস্ট দেন। কিন্তু এই স্যাড স্ট্যাটাসের ক্যাপশনে ছিল অট্টহাসির ইমোজি। যেটা আলো মূলত আলোচনার জন্ম দেয়। কিছুক্ষণ পর অবশ্য ওই পোস্টটি মুছে দেওয়া হয়।

এরপর ইমরুল কায়েসের ভেরিফাইড ফেসবুক পাতা থেকে এক স্ট্যাটাস দিয়ে জানানো হয় পেইজটি হ্যাক হয়েছিল। দ্বিতীয় পোস্টে অ্যাডমিন লিখেছেন, ‘কিছুক্ষণ আগে পেজটি হ্যাকারদের নিয়ন্ত্রণে ছিল। ইমরুল কায়েস ভাইয়ের ফেসবুক আইডি হ্যাক হওয়ার ফলে পেজটির নিয়ন্ত্রণ হ্যাকারদের কাছে চলে যায়। আলহামদুলিল্লাহ, বেশ কিছুক্ষণ চেষ্টার পর আমরা পেজটি আবারও ফিরে পেয়েছি। হ্যাকারদের নিয়ন্ত্রণে থাকার সময় পেজ থেকে প্রকাশিত স্ট্যাটাসের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। -এডমিন’।

তবে ওই পোস্ট নিয়েও হাসির খোরাপ তৈরি হয়। এত দ্রুত কীভাবে হ্যাকারদের থেকে পেইজটি উদ্ধার করেছে সেটা নিয়ে মজা করতে থাকেন অনেকেই। শেষ পর্যন্ত ওই পোস্টের কমেন্ট বক্সও বন্ধ করে দেন ইমরুল কায়েস। কিন্তু বন্ধ করার আগ পর্যন্ত প্রায় ১৯০০ মানুষ হ্যাকারদের কবল থেকে পেইজ উদ্ধারের ব্যাপারটি নিয়ে মজা নিয়েছে।

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে