রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
walton1

দশ বছর পর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে আজারেঙ্কা

যাযাদি ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৩:১৬
ছবি: সংগৃহীত

দুই বছর আগে যে প্রতিপক্ষের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন, এবার সেই জেসিকা পেগুলাকে হারিয়েই সেমিফাইনালে পা রাখলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। আবারও পুরনো ছন্দে ফিরে এই ৩৩ বছর বয়সী টেনিস তারকা শেষ চারের টিকিট নিশ্চিত করেছেন। 

২০১২ ও ২০১৩ সালে পর পর দুইবার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন আজারেঙ্কা। এরপর টেনিস কোর্টে অনেকটাই নিষ্প্রাণ ছিলেন এই বেলারুশ তারকা। তবে এবারের আসরে জেসিকা পেগুলাকে ৬-৪, ৬-১ গেমে হারিয়ে দীর্ঘ দশ বছর পর আবারও সেমিফাইনালে উঠলেন তিনি।

আজারেঙ্কা টানা দুইবার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জেতেন। এরপর দুইবার ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। তবে এরপর কোয়ার্টার ফাইনালই ছিল তার সর্বোচ্চ সাফল্য। এবার আট বছর পর সাফল্যভূমি অস্ট্রেলিয়াতেই আবারও কোনো গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে উঠলেন তিনি।

দারুণ উচ্ছ্বসিত আজারেঙ্কা ম্যাচ শেষে জানিয়েছেন, ‘ম্যাচে অনেক র‌্যালি হয়েছে। তবে কোনও সময় ম্যাচ হাতের বাইরে বেরিয়ে যেতে দেইনি। নিজের পরিকল্পনার উপর সবসময় ভরসা রেখেছি।’

শেষ চারে আজারেঙ্কার প্রতিপক্ষ কাজাখাস্তানের ইলেনা রিবাকিনা। গতবারের উইম্বলডন জয়ী ৬-২, ৬-৪ গেমে হারিয়েছেন ইয়ালেনা ওস্তাপেঙ্কোকে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে