রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
walton1

টি-টোয়েন্টির পর এবার ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত

যাযাদি ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৪:৫৯
ছবি: সংগৃহীত

দেশের মাটিতে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার পর এবার নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করায় বড় পুরস্কার পেলো ভারত। আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলো রোহিত শর্মার দল। এর আগে, চলতি বছরের শুরুতেই শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছিল ভারত।

ইন্দোরে রোহিত-গিলের জোড়া সেঞ্চুরিতে ভারতের করা ৯ উইকেটে ৩৮৫ রানের জবাবে সব উইকেট হারিয়ে ২৯৫ রানের বেশি করতে পারেনি কিউইরা। ফলে, শেষ একদিনের ম্যাচের ৯০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

নিউজিল্যান্ড এই সিরিজ শুরু করেছিল র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থেকে। সিরিজ শেষে তারা নেমে গেছে চার নম্বরে। দ্বিতীয় ম্যাচের পরই ইংল্যান্ডের কাছে শীর্ষস্থান হারিয়েছিল নিউজিল্যান্ড। তখন এই দুই দলের পাশাপাশি তিনে থাকা ভারতের রেটিং পয়েন্ট ছিল সমান ১১৩।

সিরিজ শেষে ১১৪ পয়েন্ট নিয়ে চূড়ায় ভারত। পরের তিনটি স্থানে ইংল্যান্ড (১১৩ পয়েন্ট), অস্ট্রেলিয়া (১১২ পয়েন্ট), নিউজিল্যান্ড (১১১ পয়েন্ট)। ১০৬ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে পাকিস্তান এবং ১০০ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে আছে দক্ষিণ আফ্রিকা। আর ৯৫ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে বাংলাদেশ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে