শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এমন কাণ্ড বিপিএলেই সম্ভব!

যাযাদি ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৮
ছবি: সংগৃহীত

বেশ সফলতার সঙ্গে বিপিএলের সিলেট পর্বের খেলা আয়োজন করেছে আয়োজকরা। চারদিনে মোট আট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে স্বাগতিক দর্শকদের আগ্রহও ছিল তুঙ্গে। সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ দেখতে গ্যালারিতে তিল ধারণের জায়গা ছিল না। বাকি ম্যাচগুলোতেও প্রায় ভরা ছিল স্টেডিয়াম।

তবে এই পর্বে ঘটে গেছে অদ্ভুত এক ঘটনা। আন্তর্জাতিক কিংবা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এমন ঘটনা বিরল। ঢাকা ডমিনেটর্সের দুই খেলোয়াড় ভুল জার্সি পরে মাঠে নেমেছিলেন। রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে নাম-নম্বরবিহীন জার্সি পরে খেলতে নামেন ঢাকার ওপেনার মিজানুর রহমান। স্পিনার আমির হামজা তার নিজের নাম লেখা জার্সি পরলেও বুকে ছিল না পৃষ্ঠপোষক কোম্পানির লোগো। যা অন্যদের জার্সিতে স্পষ্ট ছিল।

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ, আউট হয়ে মেজাজ হারানো ও অক্রিকেটীয় সুলভ আচরণে খেলোয়াড়দের শাস্তির ঘটনা নতুন নয়।

তবে এবার দেখা মিললো সম্পূর্ণ ভিন্ন কিছুর। জার্সি-সংক্রান্ত কারণে জরিমানার মুখে ঢাকার এই দুই ক্রিকেটার। তাদের ম্যাচ ফি’র ২৫ শতাংশ কেটে রাখা হয়েছে। দুজনকেই দেওয়া হয়েছে ১টি করে ডিমেরিট পয়েন্ট। তাদের অপরাধকে লেভেল-১ অপরাধ হিসেবে গণ্য করেছে বিসিবি।

মাঠের দুই আম্পায়ার আলি আরমান রাজন ও প্রাগিথ রামবুকভেলা এবং টিভি আম্পায়ার ডেভিড মিল্নসের অভিযোগের ভিত্তিতে শাস্তির ঘোষণা দেন ম্যাচ রেফারি সেলিম শাহেদ।

মিজানুর ও হামজা নিজেদের অপরাধ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে