শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

আগ্রাসী আচরণের জন্য কোহলিকে কোটির রুপির বেশি জরিমানা

যাযাদি ডেস্ক
  ০২ মে ২০২৩, ১২:২৩
আগ্রাসী আচরণের জন্য কোহলিকে কোটির রুপির বেশি জরিমানা

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে বিশাল অংকের জরিমানা গুণতে হচ্ছে। মানে এক কোটি রুপির বেশি। তিনি খেলার মাঠে মজাজ হারান মাঝে মধ্যে। আর তার এই আগ্রাসী আচরণের জন্য ক্রিকেট বশ্বে আলোচিত এবং সমালোচিত।

তবে কয়েক বছর আগে নিজের বাজে ফর্মের সময় অধিনায়কত্ব হারানো তিনি। এরপর আচরণে অনেক পরিবর্তন এনেছিলেন। কিন্তু ভারতে চলমান আইপিএলে আবার দেখা গেল তার আগ্রাহী রূপ। সেটার জন্য জরিমানাও গুণেছেন তিনি। সেটার অঙ্ক ১.০৭ কোটি।

জানা যায় ভারতে চলমান আইপিএলের একটি খেলা চলার সময় ঘটনাটি ঘরে। রোববার রাতের সেই ঘটনার জন্য আরও কয়েকজনকে জরিমানা করা হয়। এদিন আইপিএলে একমাত্র ম্যাচে মুখোমুখি হয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। লো স্কোরিং ম্যাচে বৃষ্টির পর ১৮ রানে জয় পায় বেঙ্গালুরু।

তবে ম্যাচ শেষ হওয়ার পর মাঠের মধ্যেই লক্ষ্ণৌর মেন্টর গৌতম গাম্ভীরের সঙ্গে আগ্রাসী মেজাজে উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায় কোহলিকে।

তবে কিছুক্ষণ পর উভয় দলের খেলোয়াড়দের মধ্যে মাঠে সৌজন্য সাক্ষাতের সময় আফগান পেসার নাভীন উল হক কিছু একটা বলার পর তার দিকে তেড়ে যান কোহলি এবং তখন তাকে উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায়। সে সময় গ্লেন ম্যাক্সওয়েল না ফেরালে হাতাহাতিও হয়ে যেতে পারতো।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) সেদিনের এই ঘটনার জন্য তিনজনকেই জরিমানা করেছে । বোর্ডের মতে তারা তিনজনই খেলার মর্যাদা নষ্ট করেছেন। ভেঙেছেন আইপিএলের আচরণবিধি।

আইপিএলের আচরণবিধির ২.২১ অনুচ্ছেদ অনুযায়ী কোহলি ও গাম্ভীর ২ ধারার অপরাধ করেছেন। যে কারণে তাদের দুজনের ম্যাচ ফি এর শতভাগ জরিমানা করা হয়। সে অনুযায়ী কোহলির ১.০৭ কোটি রূপি ও গাম্ভীরের ২৫ লাখ রূপি জরিমানা করা হয়।

অন্যদিকে আফগান পেসার নাভীন উল হককেও জরিমানা করা। আইপিএলের আচরণবিধির ২.২১ অনুচ্ছেদের ১ ধারার অপরাধ করায় তাকে ম্যাচ ফি-এর ৫০ শতাংশ অর্থাৎ ১.৭৯ লাখ রূপি জরিমানা করা হয়।

তারা তিনজনই দোষ স্বীকার করে বিষয়টি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

রোববার রাতে বেঙ্গালুরু আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে। জবাবে ১৯.৫ ওভারে ১০৮ রানে অলআউট হয়ে যায় লক্ষ্ণৌ।

এই জয়ে লক্ষ্ণৌর সমান ১০ পয়েন্ট হয়েছে বেঙ্গালুরুর। তবে পয়েন্ট টেবিলে লক্ষ্ণৌ আছে তৃতীয় স্থানে। আর কোহলি-ডু প্লেসিদের বেঙ্গালুরু আছে পঞ্চম স্থানে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে