বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ১৪ অগ্রহায়ণ ১৪৩০
walton

ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ নাসির 

যাযাদি ডেস্ক
  ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৮

টি-টেন লিগে দুর্নীতির অভিযোগে আইসিসির কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে জাতীয় দলের একসময়ের অলরাউন্ডার নাসির হোসেনকে। তারই জের ধরে এবারে ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন তিনি।

বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নান্নু বলেন, ‘আমরা তাকে বিপিএল ড্রাফটের তালিকায় রাখিনি। আইসিসি ক্লিয়ার না করা পর্যন্ত বাংলাদেশের কোনো ঘরোয়া টুর্নামেন্টে সে খেলতে পারবে না।’

২০২১ সালে সংযুক্ত আরব আমিরাত টি-টেন লিগে খেলার সময় নাসিরসহ তিন ক্রিকেটার এবং পাঁচজন অফিসিয়ালের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী ধারা ভঙ্গের অভিযোগ আনে আইসিসির দুর্নীতি দমন বিভাগ। এর মধ্যে নাসির ভেঙেছেন তিনটি ধারা।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার দুর্নীতি দমন বিভাগের ধারা ২.৪.৩ অনুযায়ী, কোনো ক্রিকেটার ৭৫০ ডলার মূল্যের বেশি উপহারসামগ্রী নিলে তা আইসিসি বা টুর্নামেন্টের দুর্নীতি দমন কর্মকর্তাদের জানাতে হয়।

তবে নাসির সেটা পালন করেননি। উল্টো আমিরাত ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তাদের সহযোগিতাও করেননি। উল্টো তুচ্ছ-তাচ্ছিল্য করায় ২.৪.৪ ও ২.৪.৬ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

এই অভিযোগের ভিত্তিতে আসন্ন বিপিএলের ড্রাফটে জায়গা করে নিতে পারেননি নাসির। আর বোর্ডের নিষেধাজ্ঞার কারণে তার খেলা হচ্ছে না আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগেও।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
shwapno

উপরে