রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

ভিসা জটিলতায় দুবাইয়ে থাকার পরিকল্পনা বাতিল পাকিস্তানের 

ক্রীড়া ডেস্ক
  ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:২৯
ফাইল ছবি

বিশ্বকাপের আগে জাতীয় দলকে এক সুতোয় বাঁধতে দুবাইয়ে কয়েকদিন থাকার পরিকল্পনা করেছিল পাকিস্তান। কিন্তু ভারতে যাওয়ার ক্ষেত্রে ভিসা জটিলতায় সেই পরিকল্পনা বাদ দিয়েছে বাবর আজমরা। জানা গেছে, শুক্রবারও দলটি ভারত সফরের ভিসা পায়নি। এই সপ্তাহের শুরুতেই পাকিস্তানের সংযুক্ত আরব আমিরাত উড়ে যাওয়ার কথা ছিল। কয়েকদিন থেকে তার পর যাওয়ার কথা হায়দরাবাদ। সেখানে দলটির প্রথম প্রস্তুতি ম্যাচে ২৯ সেপ্টেম্বর প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ভিসা না পাওয়ায় পাকিস্তান এখন বুধবার লাহোর থেকে দুবাই যাওয়ার পরিকল্পনা করেছে। সেখান থেকে যাবে হায়দরাবাদ। অর্থাৎ দুবাইয়ে কয়েকদিন থাকার বিষয়টি আর হচ্ছে না।

অবশ্য এক কর্মকর্তা ক্রিকইনফোকে বলেছেন, বিষয়টা তাদের জন্য উদ্বেগের। তবে সাধারণ একটা আত্মবিশ্বাস আছে যে ভিসা হয়তো যথাসময়েই তারা পেয়ে যাবে। পাকিস্তান তাদের ভিসার জন্য আবেদন করেছে এক সপ্তাহ পূর্বে। অবশ্য সার্বিক পরিস্থিতি দেখে পাকিস্তানের উদ্বেগের কারণ আছে। বর্তমানে বিশ্বকাপের জন্য ভারত সফর করতে যাওয়া ৯টি দলের মধ্যে একমাত্র পাকিস্তান এখনো ভিসা পায়নি।

উল্লেখ্য, রাজনৈতিক বৈরিতায় দুই দেশের নাগরিকদের উভয় দেশে ভ্রমণ অতি মাত্রায় সীমিত। কারণ ভিসা প্রাপ্তির বিষয়টি দুরূহ একটি ব্যাপারে পরিণত হয়েছে। প্রায় সময় ব্যর্থও হতে হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে