বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ১৪ অগ্রহায়ণ ১৪৩০
walton

আল-নাসরের জয়ে রোনালদোর জোড়া গোল

ক্রীড়া ডেস্ক
  ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩১

সৌদি প্রো লিগে শুরুর দিকে কিছুটা অনুজ্জ্বল ছিলেন। কিন্তু স্বরূপে ফিরতে সময় লাগেনি ক্রিশ্চিয়ানো রোনালদোর। শুক্রবার রাতে করেছেন জোড়া গোল। এই নিয়ে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন পর্তুগিজ যুবরাজ। পর্তুগালের ফরোয়ার্ডের দুর্দান্ত পারফরম্যান্সের ওপর ভর করে সৌদি প্রো লিগের রোমাঞ্চকর ঠাসা ম্যাচে ৪-৩ গোলে আল আহলিকে হারিয়েছে আল নাসর।

রোনালদো ম্যাচের দুই অর্ধে একটি করে গোল করেছেন। কিন্তু প্রতিপক্ষ আল আহলি মোটেও ছেড়ে দেওয়ার দল ছিল না। শেষ পর্যন্ত অবশ্য তাদের ঘুরে দাঁড়ানোর চেষ্টা নস্যাৎ করতে সমর্থ হয়েছে রোনালদোর দল। আর এই জয়ে আল নাসর লিগে টানা ৫টি ম্যাচ জেতার নজির রেখেছে। পয়েন্ট টেবিলে আহলির সঙ্গে পয়েন্টেও সমতায় চলে এসেছে তারা। তবে ১৫ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় আল নাসর উঠে গেছে পঞ্চম স্থানে। আল আহলি আছে ষষ্ঠ স্থানে।

৭ গোলের এই ম্যাচটি ছিল বিদেশি তারকায় ঠাসা। দর্শকরাও দারুণ উপভোগ করেছেন লড়াই। বল দখলে পিছিয়ে থাকলেও অবশ্য শট নেওয়ার ক্ষেত্রে (আল নাসর ১৪, আল আহলি ২১) বেশ এগিয়ে ছিল আল আহলি। কিন্তু জয় পায়নি। দুটি ক্লাবেই বিনিয়োগ করেছে সৌদির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড (পিআইএফ)। ফলে ইউরোপের নামজাদা সব ক্লাব থেকে দুই ক্লাবে ভেড়ানো হয়েছে তারকাদের। ম্যাচে তার ছাপ রাখার চেষ্টা করেছেন তারা। আর ঘরের মাঠে এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই দলকে এগিয়ে নেন রোনালদো (১-০)। ১৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্ডারসন তালিসকা (২-০)। ম্যাচের ৩০ মিনিটে আল আহলির একটি গোল শোধ করেন ফ্রাঙ্ক কেসি (২-১)। তবে বিরতিতে যাওয়ার ঠিক আগে যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান ৩-১ করেন তালিসকা। বিরতির পরেই আবার ম্যাচে ফেরার চেষ্টা চালায় আল আহলি। পেনাল্টি থেকে গোল করে দলকে লড়াইয়ে ফেরান ম্যানচেস্টার সিটি থেকে এ মৌসুমে আল আহলিতে আসা রিয়াদ মাহরেজ (৪-২)।

তবে রোনালদো আল আহলিকে লড়াইয়ে থাকতে দেননি বেশি সময়। ৫২ মিনিটে ব্যবধান ৪-২ করেন পর্তুগিজ যুবরাজ। তবে আল আহলি হাল ছাড়েনি। ৮৭ মিনিটে ফেরাস আলব্রিকানের গোলে ব্যবধান ৪-৩ করে ম্যাচে রোমাঞ্চ ফিরিয়ে আনে ক্লাবটি। যদিও শেষ পর্যন্ত আল নাসরের জয় ঠেকাতে পারেনি। চতুর্থ মিনিটে পর্তুগিজ তারকা রোনালদো শুরুর গোলে দলকে এগিয়ে দিয়েছিলেন। যান্ত্রব ফিনিশিংয়ে ৫২ মিনিটে তুলে নেন নিজের দ্বিতীয় গোল।

এর মাঝে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্ডারসন তালিস্কা প্রথমার্ধে আল নাসরের হয়ে দুটি গোল করেন। একটি পেনাল্টি থেকে। দ্বিতীয়টি একক প্রচেষ্টায়। এই সময়ে আল আহলিও ব্যবধান কমিয়ে কাছাকাছি রাখার চেষ্টা করেছে। ম্যাচের ৩০ মিনিটে একটি গোল করেছেন বার্সেলোনা মিডফিল্ডার ফ্র্যাঙ্ক কেসি। ৫০ মিনিটে রিয়াদ মাহরেজ তুলে নেন ম্যাচের দ্বিতীয় গোলটি। আর ৮৭ মিনিটে ফেরাস আল ব্রাইকান স্কোর ৪-৩ করে শেষটা রোমাঞ্চকর তুলে নেয় আল-নাসর।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
shwapno

উপরে