শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

ম্যানইউকে হারাল নিউক্যাসল

যাযাদি ডেস্ক
  ০৩ ডিসেম্বর ২০২৩, ১২:৩৯

নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে খেলতে নামলেই নিজেদের হারিয়ে খোঁজে ম্যানচেস্টার ইউনাইটেড। গতকালও তার ব্যতিক্রম হয়নি। প্রতিপক্ষের গতিময় ফুটবলের সামনে অসহায় হয়ে পড়ে তারা। প্রিমিয়ার লিগের সফলতম দলটির সঙ্গী হয় আরেকটি হারের হতাশা।

ঘরের মাঠ সেন্ট জেমস পার্কে গতরাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে নিউক্যাসল। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেছেন অ্যান্টোনি গর্ডন। পুরো ম্যাচে নিউক্যাসলের দাপটের চিত্র স্পষ্ট পরিসংখ্যানে। গোলের জন্য তাদের ২২ শটের ৪টি ছিল লক্ষ্যে, আর সফরকারীদের ৮ শটের একটি লক্ষ্যে ছিল।

১৯২২ সালের পর এই প্রথম ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচ জিতল নিউক্যাসল। প্রিমিয়ার লিগের ২০২২-২৩ আসরে গত এপ্রিলে ঘরের মাঠে ২-০ গোলে এবং গত মাসে ওল্ড ট্র্যাফোর্ডে লিগ কাপে ৩-০ গোলে জিতেছিল তারা।

শুরুতে আক্রমণ চালালেও নিউক্যাসলের আগ্রাসী ফুটবলে এক সময় কোণঠাসা হয়ে পরে ম্যানচেস্টার ইউনাইটেড। রক্ষণ জমা রেখে প্রথমার্ধ কোনোমতে কাটিয়ে দেয় তারা।

কিন্তু দ্বিতীয়ার্ধে আর রক্ষা হয়নি। ৫৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় নিউক্যাসল। ডান দিক থেকে ট্রিপিয়ার পাস দেন দূরের পোস্টে, আর ছুটে গিয়ে প্রথম স্পর্শে বল জালে পাঠান গর্ডন।

প্রিমিয়ার লিগে ৩৩৪ মিনিট পর গোল হজম করল ম্যানচেস্টার ইউনাইটেড। সবশেষ গত অক্টোবরে তাদের জালে গোল করেছিলেন ম্যানচেস্টার সিটির ফিল ফোডেন।

বাকি সময়েও আধিপত্য ধরে রাখে নিউক্যাসল। শেষ দিকে ম্যানচেস্টার ইউনাইটেডের হ্যারি ম্যাগুইয়ারের বুকে লেগে বল নিউক্যাসলের জালে গেলেও অফসাইডের কারণে গোল মেলেনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে