শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আমিরাতের বিপক্ষে সিরিজ জিতল আফগানরা

যাযাদি ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৪, ১২:৪৮
আমিরাতের বিপক্ষে সিরিজ জিতল আফগানরা

সিরিজ ছিল ১-১ সমতায়। যে কারণে তিন ম্যাচের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। সেই ম্যাচ ৪ উইকেটে জিতে স্বাগতিক আরব আমিরাতের কাছ থেকে সিরিজের ট্রফি কেড়ে নিয়েছে আফগানিস্তান।

মঙ্গলবার শারজায় টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করে আরব আমিরাত। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট আর ৯ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে আফগানিস্তান।

ব্যাট করতে নেমে স্থিতিশীল হতে পারেননি আমিরাতের ব্যাটাররা। দলের হয়ে সর্বোচ্চ ২৫ বলে ২৭ রান করেন ওপেনার মোহাম্মদ ওয়াসিম। দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস ছিল মিডলঅর্ডার ব্যাটার আলি নাসরের (২২ বলে ২১)। এছাড়া ১৩ রান করেছেন লোয়ারঅর্ডার ব্যাটার মোহাম্মদ জাওয়াদুল্লাহ। ১২ রান করেছেন বাসিল হামিদ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৬ রান করে স্বাগতিক আরব আমিরাত।

আফগানিস্তানের হয়ে খেলতে নেমে দারুণ শুরু করেন দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ। ৩ ওভারে তারা তোলেন ৩০ রান। মারকুটে শুরু করলেও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি গুরবাজ। ১৪ বলে ২০ রান করে জুনাইদ সিদ্দিকের বলে আরিয়ান লারকার হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফেরত যান তিনি।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন জাজাই। ৩২ বলে ৩৬ রান করেন তিনি। এছাড়া ২৮ রান করেন নজিবুল্লাহ জাদরান। ইব্রাহিম জাদরান ২৩, আজমতউল্লাহ ওমরজাই করেন ১৬ রান। শেষ পর্যন্ত ৪ উইকেটে জিতে সিরিজ ঘরে তোলে আফগানিস্তান।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন পেসার নাভিন-উল হক। ৩ উইকেট তুলে নেন কায়েস আহমেদ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে