মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ফাইনালে ইন্টার মিলান

যাযাদি ডেস্ক
  ২১ জানুয়ারি ২০২৪, ১১:৪৪
ফাইনালে ইন্টার মিলান

ইতালিয়ান সুপার কাপের ফাইনালে উঠেছে ইন্টার মিলান। শুক্রবার রাতে লাজিওকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালের টিকিট কাটল তারা। সৌদি আরবের রাজধানী রিয়াদের আল আওয়াল পার্কে সোমবার ফাইনালে নাপোলির মুখোমুখি হবে ইন্টার মিলান।

মার্কোস থুরাম, ডেভিড ফ্রাত্তেসি ও হাকান কালগানগ্লুর গোলে সিরি’আ লিগের শীর্ষে থাকা ইন্টারের জয় নিশ্চিত হয়।

সিমোনে ইনজাগির বর্তমান চ্যাম্পিয়ন দল ইতালিয়ান চ্যাম্পিয়ন নাপোলির বিপক্ষে মাঠে নামার আগে বেশ সতর্কতার সঙ্গে নিজেদের প্রস্তুতি সম্পন্ন করতে চায়। এর আগে বৃহস্পতিবার রাতে ফিওরেন্টিনাকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল নাপোলি। ইন্টার মিলানের মিডফিল্ডার নিকোলো বারেলা ম্যাচ শেষে বলেছেন, ‘এটা সত্যিই দারুণ একটি পারফরম্যান্স ছিল। সব পজিশনেই আমরা নিজেদের প্রমাণ করেছি। এদিন সবাই বল চেয়েছে। আমরা ম্যাচটি বেশ উপভোগ করেছি, এটাই গুরুত্বপূর্ণ। আর এ ধরনের মানে পৌঁছাতে কঠোর পরিশ্রম করতে হয়েছে।’

ক্যারিয়ারে ইনজাগির সামনে এখন রেকর্ড পাঁচবারের মতো সুপার কাপ জয়ের সুযোগ। একই সঙ্গে সোমবারের ম্যাচে জিততে পারলে এটি হবে তার সুপার কাপের হ্যাটট্রিক শিরোপা। ১৯৯২-৯৪ সালে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানের পর দ্বিতীয় দল হিসেবে ইন্টারের সামনে হ্যাটট্রিক শিরোপা জয়ের সুযোগ। ইনজাগি বলেছেন, ‘আমরা ম্যাচের শুরু থেকেই আগ্রাসী ছিলাম। ছেলেরা দুর্দান্ত খেলেছে। আমরা ফাইনালে উঠেছি, এটাই বড় লক্ষ্য ছিল। এখন আমাদের সামনে নাপোলি পরীক্ষা। যা সত্যিই আমাদের জন্য কঠিন হতে যাচ্ছে।’

আগামী কয়েক সপ্তাহে সিরি’আ লিগে জুভেন্টাস ও চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬’তে অ্যাটলেটিকো মাদ্রিদের মোকাবিলা করবে ইন্টার মিলান। যে কারণে সুপার কাপে ভালেণা করাটা জরুরি ছিল। শুক্রবার রাতের ম্যাচের শুরু থেকেই লাজিওকে আগোছাল মনে হয়েছে। যে কারণে ম্যাচটি একপেশে হয়ে উঠেছিল। এই ম্যাচে ইন্টারের পারফরম্যান্স ফাইনালে নাপোলির বিপক্ষে তাদের ফেভারিট করে তুলেছে। ইন্টার অনেক সুযোগই তৈরি করেছে। বারেলা ও লটারো মার্টিনেজের শট পোস্টে না লাগলে ব্যবধান হয়তো আরও বাড়তে পারত। সৌদি আরবের সমর্থকদের সামনে লাজিওকে কোনো প্রতিরোধই গড়তে পারেনি। তাদেওর দেখে মনে হয়েছে এই ম্যাচটির প্রতি তাদের কোনো আগ্রহই নেই।

নাপোলি ও ফিওরেন্টিনার ম্যাচটিতে স্টেডিয়ামের প্রায় অর্ধেক অংশ খালি থাকলেও কাল ছিল তার পুরো বিপরীত চিত্র। যার মধ্যে ইন্টারকেই বেশি সমর্থন করতে দেখা গেছে। ১৭ মিনিটে থুরামের গোলে এগিয়ে যায় ইন্টার। ৫০ মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন কালহানগ্লু। ৮৭ মিনিটে হেনরিক মাখিটারিয়ানের অ্যাসিস্টে দলের বড় জয় নিশ্চিত হয়। এবারই প্রথমবারের মতো সুপার কাপে চার দল অংশ নিচ্ছে। গত মৌসুমের সিরি’আ লিগের শীর্ষ দুই দলের সঙ্গে ইতালিয়ান কাপের দুই ফাইনালিস্ট সুপার কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে