বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা করল নিউজিল্যান্ড

যাযাদি ডেস্ক
  ২৯ এপ্রিল ২০২৪, ১১:৪৫
সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা করল নিউজিল্যান্ড

সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অভিজ্ঞতায় ঠাসা ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যার নেতৃত্ব ভার থাকছে কেন উইলিয়ামসনের ওপর।

অভিজ্ঞদের মধ্যে স্কোয়াডে রয়েছেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্টও। দলে থাকা রাচিন রবীন্দ্র ও ম্যাট হেনরি শুধু আগে কখনও সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা নেই। বোল্টের এটি পঞ্চম বিশ্বকাপ, সাউদির সপ্তম ও উইলিয়ামসনের ষষ্ঠ। তবে ১৫ সদস্যের ১৩ জনেরই সা¤প্রতিক সময়ে ক্যারিবিয়ানে খেলার অভিজ্ঞতা হয়েছে। যার সর্বশেষ সফরটি ছিল ২০২২ সালে।

বৃদ্ধাঙ্গুলে চোট পাওয়ায় আইপিএল শেষ হয়ে গেছে ডেভন কনওয়ের। ফেব্রুয়ারিতে পাওয়া চোট থেকে এখনও সেরে উঠেননি বলে টুর্নামেন্টটিতে খেলতে পারেননি। তবে তার নাম রাখা হয়েছে বিশ্বকাপের স্কোয়াডে।

সম্প্রতি পাকিস্তান সফরে গোড়ালিতে চোট পেয়ে ছিটকে গেছেন অ্যাডাম মিলনে। বিশ্বকাপ দলেও তার জায়গা হয়নি।

পিঠের চোট সারিয়ে ফিরেছন অ্যালেন। তাছাড়া পাকিস্তান সফরে থাকা মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, জেমস নিশাম ও ইশ সোধিদের এই স্কোয়াডে রাখা হয়েছে। আর বেন সিয়ার্সকে রাখা হয়েছে রিজার্ভ বেঞ্চে।

আগের তিন আসরে সেমিফাইনাল খেললেও টি-টোয়েন্টি বিশ্বকাপ কখনও জেতেনি নিউজিল্যান্ড। ২০২১ সালে তারা ফাইনাল খেলেছিল।

নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়াসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিশ মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে