শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

কোপা আমেরিকা: আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা

যাযাদি ডেস্ক
  ২১ মে ২০২৪, ১০:৫২
ফাইল ছবি

কোপা আমেরিকার আগে নিজেদের ঝালিয়ে নিতে ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এজন্য ২৯ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)।

এই স্কোয়াড থেকে ৩ জনকে বাদ দিয়ে ২৬ জনকে নিয়ে হবে কোপা আমেরিকার দল। ৯ জুন দিবাগত রাতে (বাংলাদেশ সময়) শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে খেলবে মেসি বাহিনী। পরবর্তীতে ১৪ জুন গুয়েতেমালার বিপক্ষে তাদের ম্যাচটি হবে ওয়াশিংটন ডিসিতে।

২০২৬ বিশ্বকাপের আঞ্চলিক বাছাইয়ে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে মাত্র একটিতে হারা ইকুয়েডরকে কঠিন প্রতিপক্ষ মানছেন কোচ স্কালোনি। ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে বসবে কোপা আমেরিকার আসর। যেখানে উদ্বোধনী দিনেই ম্যাচ রয়েছে মেসিদের। তারা খেলবেন কানাডার বিপক্ষে। গ্রæপ ‘এ’-তে তাদের প্রতিপক্ষ কানাডা, চিলি ও পেরু। ২৫ জুন নিউজার্সিতে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ চিলি। আর ২৯ জুন মায়ামির হার্ড রক স্টেডিয়ামে গ্রæপ পর্বের শেষ প্রতিপক্ষ পেরু।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, জেরেনিমো রুলি, এমিলিয়ানো মার্তিনেজ।

ডিফেন্ডার: গনজালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, লিওনার্দো বালের্দি, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজ্জেয়া, লুকাস কুয়ার্তা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস তালিয়াফিকো ও ভ্যালেন্টিন বারকো।

মিডফিল্ডার: গিদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক আলিস্টার, এজেকুয়েল পালাসিওস, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ ও জিওভান্নি লো সেলসো।

ফরোয়ার্ড: আনহেল ডি মারিয়া, ভ্যালেন্টিন কার্বনি, লিওনেল মেসি, আনহেল কোরেয়া, গারনাচো, নিকোলাস গঞ্জালেস, হুলিয়ান আলভারেজ ও লাওতারো মার্তিনেজ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে