শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম টেস্টের আগে সাকিবের হাফ সেঞ্চুরি

যাযাদি ডেস্ক
  ২৮ মার্চ ২০২৪, ১০:১৩
ছবি-যায়যায়দিন

চট্টগ্রামে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলবেন সাকিব আল হাসান। ৩০ মার্চ শুরু হতে যাওয়া এই ম্যাচের আগে ব্যাট হাতে ফর্মে ফিরলেন তিনি। বুধবার ঢাকা প্রিমিয়ার লিগ ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন সাকিব।

সিলেটে প্রথম টেস্টে ৩২৮ রানে হেরে বিধ্বস্ত বাংলাদেশ। চট্টগ্রামে ঘুরে দাঁড়াতে মরিয়া দলটিতে অভিজ্ঞতা বাড়াতে মঙ্গলবার সাকিবকে যোগ করেন নির্বাচকরা। পরের দিন হাফ সেঞ্চুরি করে প্রস্তুতি সারলেন তিনি।

শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নামেন সাকিব। বিকেএসপিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে সাবলীল ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরি করেন ৩৭ বছর বয়সি অলরাউন্ডার। ২৭তম ওভারের প্রথম বলে মঈন খানকে চার মেরে ফিফটি করেন তিনি। ৬১ বলে পঞ্চাশ ছোঁয়ার চার বল পর বিদায় নেন সাকিব। ৬৫ বলে ৫৩ রানের পর তাকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন গাফফার। শেখ জামাল করে ২৩৩ রান। সাকিব ডিপিএলে আগের দুই ম্যাচে করেন মাত্র ১৯ ও ৩৪ রান। দুই ম্যাচে বল হাতে চার উইকেট নেন তিনি।

আর এই ম্যাচ খেলে চট্টগ্রামের উদ্দেশে রওনা হবেন সাকিব, সঙ্গ পাবেন পেসার হাসান মাহমুদের। আগামীকাল দ্বিতীয় টেস্টের স্কোয়াডের সঙ্গে যোগ দেবেন তিনি। ২০২৩ সালের এপ্রিলে শেষবার টেস্ট খেলেন সাকিব। গত বছর নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন এই অলরাউন্ডার।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে