রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সেই চুমুতেই আড়াই বছরের জেল!

যাযাদি ডেস্ক
  ২৯ মার্চ ২০২৪, ১৩:০৫
-ফাইল ছবি

স্প্যানিশ ফুটবলে চুমু কাণ্ড বেশ পুরোনো। কিন্তু সেই চুমুর রেশ এখনো কাটেনি। জানা গেল ফেডারেশনের সাবেক সভাপতি লুইস রুবিয়ালেসকে গুণতে হবে জরিমানা, যেতে হবে কারাগারে।

জানা যায়, চুমু কাণ্ডে বেশ ভালোভাবেই ফেঁসে গেছেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরইএফএফ) সাবেক সভাপতি লুইস রুবিয়ালেস। স্পেনের ফরোয়ার্ড জেনিফার এরমোসোকে চুমুর দায়ে আড়াই বছরের জেল হতে পারে তার। রুবিয়ালেসের শাস্তির জন্য আবেদন করেছেন স্পেনের সরকারি কৌঁসুলিরা। তারা আড়াই বছরের জেল চেয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স আদালতের নথিপত্র থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এক প্রতিবেদনে দাবি করেছে, ৪৬ বছর বয়সী রুবিয়ালেসের বিরুদ্ধে যৌন নিপীড়ন এবং জবরদস্তিমূলক কর্মকাণ্ডের অভিযোগ এনেছেন সরকারি কৌঁসুলি মার্তা দুরান্তেস। তাতে মোট দুটি অপরাধের জন্য দুই বছর বা তার অধিক সাজা চেয়েছেন তিনি।

এছাড়াও চুমুটি দুজনের সম্মতিতে হয়েছিল- এরমোসোকে এমন কথা বলতে বাধ্য করার অভিযোগে স্পেন নারী দলের তৎকালীন কোচ জর্জ ভিলদা, ফেডারেশনের বর্তমান ক্রীড়া পরিচালক আলবার্ত লুকি, ফেডারেশনের মার্কেটিং বিভাগের প্রধান রুবেন রিভেরাকে ক্ষতিপূরণ হিসেবে ৫০ হাজার ইউরো দিতে বলা হয়েছে।

রুবিয়ালেসকেও আর্থিক জরিমানার আওতায় আনা হয়েছে। তাকে একাই দিতে হবে ৫০ হাজার ইউরো। এছাড়াও এরমোসোর ২০০ মিটারের মধ্যে যেতে বারণ করা হয়েছে সাবেক ফেডারেশন প্রধানকে। একই সঙ্গে আগামী সাড়ে সাত বছর যোগাযোগ না করার আদেশের অনুরোধও করেন দুরান্তেস।

উল্লেখ্য, গত বছর বিশ্বকাপ ফাইনালের পুরস্কার বিতরণী মঞ্চে স্পেনের ফরোয়ার্ড জেনিফার এরমোসোকে তার ইচ্ছার বিরুদ্ধে চুমু দেন রুবিয়ালেস। ওই ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। এই ঘটনায় ফিফা প্রাথমিকভাবে রুবিয়ালেসকে ৯০ দিনের সাময়িক নিষেধাজ্ঞার পর তিন বছরের জন্য নিষিদ্ধ করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে