বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্রিস্টাল প্যালেসের কাছে লিভারপুরের হার

যাযাদি ডেস্ক
  ১৫ এপ্রিল ২০২৪, ১০:৩৬
ক্রিস্টাল প্যালেসের কাছে লিভারপুরের হার

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে লিভারপুল। শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে একের পর এক আক্রমণ শানায় অলরেডরা। তবে সহজ সুযোগের একটাও কাজে লাগাতে পারলেন না মোহাম্মদ সালাহ-নুনেজরা। গোলমুখে নিদারুণ ব্যর্থতায় শিরোপার লড়াইয়ে ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের থেকে পিছিয়ে পড়লো ইয়ুর্গেন ক্লপের দল।

রোববার (১৪ এপ্রিল) নিজেদের ঘরের মাঠ অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসকে আতিথ্য জানায় লিভারপুল। ম্যাচের শুরু থেকেই আক্রমণে যায় মোহাম্মদ সালাহ-দারউইন নুনেজরা। তবে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় ক্রিস্টাল প্যালেস। সফরকারীদের হয়ে গোল করেন এব্রেচি ইজি। চমৎকার সব পাসে গড়া পরিকল্পিত আক্রমণের শেষটায় জালে বল পাঠান এব্রেচি ইজি। বাঁদিক থেকে টাইরিক মিচেলের কাট ব্যাকে আট গজ দূর থেকে ঠিকানা খুঁজে নেন অরক্ষিত এই ইংলিশ মিডফিল্ডার।

গোল হজম করার পর আক্রমণের ধার বাড়ায় লিভারপুল কিন্তু বাজে ফিনিশিং আর ক্রিস্টালের ডিফেন্ডারদের দুদান্ত ডিফেন্ডিংয়ের কাছে বারবার পরাস্ত হয়েছে সালাহরা। প্রথমার্ধের প্রায় পুরোটা সময় খেলা হয়েছে ক্রিস্টালের অর্ধেই। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় ক্লপের দল।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন নুনেজ। কর্নারের পর ভ্যান ডাইকের ফ্লিকে ছোট ডি বক্সের মাথায় বল পেয়ে যান তিনি। ঠাÐা মাথায় প্লেস করলেই পেয়ে যেতেন গোল। সেটা না করে বুলেট গতির শটে যেন উড়িয়ে দিতে চাইলেন জাল। তীব্র গতির জন্য প্রতিক্রিয়া দেখানোর তেমন একটা সময় পাননি হেন্ডারসন। তবে সময় মতোই বাড়িয়ে দেন হাঁটু, সেটায় লেগে বল ফেরে মাঠে।

৭৩ মিনিটে আরও সহজ সুযোগ নষ্ট করেন দিয়েগো জটা। গোলরক্ষককে প্রায় একা পেয়েও তাড়াহুড়ো করতে গিয়ে বল তার গায়েই মেরে বসেন দিয়াজের বদলি নামা এই ফরোয়ার্ড। দুই মিনিট পর আরেকটি সুযোগ নষ্ট হয় কার্টিস জোনসের মাধ্যমে। অরক্ষিত জোনস সামনে পেয়েছিলেন শুধু হেন্ডারসনকে। ডান কোনা দিয়ে বল জালে পাঠাতে চাইলেও বল বারের পাশ দিয়ে চলে যায়। অবিশ্বাস্য এই মিসে পুরো অ্যানফিল্ডই রীতিমতো স্তব্ধ হয়ে পড়ে।

যোগ করা সময়ের প্রথম মিনিটে খুব কাছ থেকে সালাহর শট ফিরিয়ে দেন মিচেল। বাকি সময়ের বেশিরভাগ সময় ক্রিস্টাল প্যালেসের ডি বক্সের আশেপাশেই ছিল বল। কিন্তু সমতা ফেরানো গোলের দেখা পায়নি লিভারপুল। তাতে এড়াতে পারলো না টানা দ্বিতীয় হার।

শেষ পর্যন্ত দুই দল আর কোনো গোল করতে না পারলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্টাল। এই হারে ৩২ ম্যাচ শেষে ৭১ পয়েন্ট নিয়ে তালিকার ৩ নম্বরেই থাকলো লিভারপুল। রাতের অন্য ম্যাচে আর্সেনাল অ্যাস্টন ভিলাকে হারাতে পারলেই শীর্ষে উঠে আসবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে