শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম বেড়ে দ্বিগুণ

ক্রীড়া ডেস্ক
  ০৫ মে ২০২৪, ১১:৫৬
-ফাইল ছবি

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই চরম উত্তেজনা। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখতে যেমন গ্যালারি উপয়ে পড়ে। অতিরিক্ত চাপ তেমনি হাট-বাজার, পাড়া-মহল্লায় টেলিভিশনের সামনে দেখা যায় ক্রিকেটপ্রেমীদের উপচেপড়া ভিড়। এমনকি অনলাইনে দর্শকদের অতিরিক্ত ঠাঁসাঠাঁসিতে ইন্টারনেটের গতিতে পড়ে দারুণ প্রভাব।

আগামী ১ জুন থেকে যুক্তলাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে শুরু হতে যাচ্ছে টি২০ বিশ্বকাপ। এবারের আসরে গ্রুপ পর্বেই মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ৯ জুন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে জমজমাট এই ম্যাচ।

এরই মধ্যে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়ে গেছে।

বরাবরের মতো অন্যান্য ম্যাচের চেয়ে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দিকেই আগ্রহ দেখাচ্ছেন ক্রিকেটভক্তরা। দর্শকদের হুঁড়াহুঁড়িতে হু হু করে বাড়ছে এই ম্যাচের টিকিটের দামও।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী চাহিদা বেশি থাকায় এরই মধ্যে টিকিটের দাম দ্বিগুণ বেড়ে গেছে। যেখানে বিক্রির শুরুর দিকে টিকিকের দাম ছিল ১ হাজার ৩০০ ডলার, সেই টিকিটের দাম বাড়িয়ে এখন বিক্রি করা হচ্ছে ২ হাজার ৫০০ ডলারে। অর্থাৎ দামের হিসেবে যা বেড়ে প্রায় দ্বিগুণ হয়ে গেছে।

এই ম্যাচের টিকিটের চাহিদা বেড়ে যাওয়ার কারণও স্পষ্ট। যুক্তরাষ্ট্র-কানাডায় প্রচুর পরিমাণে ভারতীয় ও পাকিস্তান অভিবাসী বসবাস করেন। নিজ দেশের ক্রিকেটারদের খেলা সহজে গ্যালারিতে বসে দেখতে পারেন না তারা। যে কারণেই এবারের সুযোগ হাতছাড়া করছে না দুই দেশের ক্রিকেট অনুরাগীরা।

তবে বিশ্বকাপের পরিসংখ্যানে ভারত ও পাকিস্তানের সাফল্যের মধ্যে বিস্তর ফারাক। ৭ বারের মুখোমুখি হওয়ায় ৬ বারই জিতেছে ভারত। একটিতে কেবল জয় পেয়েছে পাকিস্তান। আর সেই একমাত্র জয়টি ছিল গত আসরে ২০২২ সালে। পাকিস্তান এই আসরের ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেনি। বাবর আজমের দলকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে ইংল্যান্ড।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে