মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

আমতলীতে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

আমতলী (বরগুনা) প্রতিনিধি
  ১৮ মে ২০২৪, ১৯:২৬
আপডেট  : ১৯ মে ২০২৪, ১১:০৮
ছবি-যায়যায়দিন

আমতলীতে সড়ক ও জনপথের জমি দখল করে একে¯কুল থেকে নতুন বাজার চৌরাস্তা মোর পর্যন্ত গড়ে তোলা আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন আমতলী সহকারী কমিশনার (ভূমি) তারেক হাসান ও আমতলী পৌর মেয়র মতয়িার রহমান।

আমতলী সরকারী একেহাইস্কুল চত্ত্বর থেকে নতুন বাজার চৌরাস্তা মোর পর্যন্ত শত শত ব্যসায়ীরা সড়ক ও জনপথের নির্মিত মহাসড়কের ফুট পাত দখল করে টিনের ঘর তুলে ব্যবসা পরিচালনা করে আসছিল। এছাড়া আবার কিছু প্রভাবশালী মহল এসকল জমি দখল করে ঘর ভাড়া দিয়ে অবৈধ আয়ের পথ খুলে বসেছিল। দীর্ঘদিন ধরে এসকল প্রভাবশালীদের অবৈধ স্থাপনা সড়ানোর জন্য উপজেলা প্রশাসন ও পৌরসভা নির্দেশ দিলেও তা কার্যকর না করায় শনিবার সকাল ৯টা থেকে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়ার রহমান এবং আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারেক হাসানের নেতৃত্বে পুলিশ এবং পৌরকর্মচারীদের সহযোগিতায় আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এখনো যে সকল অবৈধ স্থাপনা সড়িয়ে নেওয়া হয়নি তা আগামী ২-৩ দিনের মধ্যে সড়িয়ে নেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারেক হাসান বলেন, মহাসড়ক আইন ২০২১ অনুযায়ী সড়কের পাশে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। দখলদারদের বিরুদ্ধে এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান বলেন, সড়ক ও জনপথের ফুটপাত হলো মানুষের ব্যবহারের জন্য। এই জায়গা দখল করে এক শ্রেনির প্রভাবশালী মহল দখল করে যানবাহন চলাচলে বিঘœ ঘটাচ্ছে এবং মানুষকে কষ্ট দিচ্ছে। সড়কের জমি দখল করে যারা ঘড় তুলেছেন তাদেরকে উচ্ছেদ করা হয়েছে। এখনো যে সকল অবৈধ দখলদার রয়েছে তাদেরকেও উচ্ছেদ করা হবে। #

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে