শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসির ৫ অ্যাসিস্টের রেকর্ড ও সুয়ারেসের হ্যাটট্রিকে বড় জয় মায়ামির 

যাযাদি ডেস্ক
  ০৫ মে ২০২৪, ১৪:০২
মেসির ৫ অ্যাসিস্টের রেকর্ড ও সুয়ারেসের হ্যাটট্রিকে বড় জয় মায়ামির 

ঘরের মাঠ ফ্লোরিডার ফোর্ট লডারডেলের চেজ স্টেডিয়ামে নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে মেসির দুর্দান্ত পারফরম্যান্সে মায়ামিকে এনে দিয়েছেন ৬-২ গোলের বিশাল জয়।

রোববার (৫ মে) ভোর সাড়ে ৫টায় এমএলএসের ম্যাচে মায়ামির প্রতিশোধের এই জয়ে হ্যাটট্রিক করেছেন লুইস সুয়ারেজ। তবে এদিন ম্যাচের সব আলো কেড়ে নিয়েছেন মায়ামির অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচটিতে একাই ৫ অ্যাসিস্ট ও এক গোল করে ইতিহাস গড়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই তারকা। সকার লিগে এক ম্যাচে এটিই সর্বোচ্চ অ্যাসিস্ট।

ম্যাচের শুরুতে ৩০ মিনিটের মাথায় দান্তে ভানজেইরের গোলে এগিয়ে যায় রেড বুলস। প্রথমার্ধে সেই গোল শোধ করতে পারেনি মায়ামি। তবে বিরতির পর পুরোপুরি পাল্টে যায় খেলা। দুর্দান্ত এক গোলে মায়ামিকে সমতায় ফেরান রোহাস। মেসির একটি পাস নিয়ন্ত্রণে নিয়ে দুজন ডিফেন্ডারকে কাটিয়ে ২৫ গজ দূর থেকে নেওয়া শটে গোলটি করেন তিনি।

এরপর ২ মিনিট পর গোল করেন মেসি। সুয়ারেজের পাস থেকে মেসির করা গোলে এগিয়ে যায় মায়ামি। ম্যাচের ৬২ মিনিটে মেসির পাস থেকে আবার গোল করেন রোহাস। এরপর ম্যাচটি যেন হয়ে পড়ে শুধুই মেসি-সুয়ারেজময়।

১৩ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করেন সুয়ারেজ। তার তিন গোলেই অবদান রাখেন মেসি। সুয়ারেজ তার প্রথম গোলটি করেন ৬৮ মিনিটে। এরপর ৭৫ ও ৮১ মিনিটের গোলে সুয়ারেজ পূর্ণ করেন হ্যাটট্রিক। অন্যদিকে, যোগ করা সময়ের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে রেড বুলসের ব্যবধান কমান এমিল ফোর্সবার্গ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে