রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

জিম্বাবুয়েকে ১৫৮ রানের লক্ষ্য ছুড়ে দিল টাইগাররা

যাযাদি ডেস্ক
  ১২ মে ২০২৪, ১১:৪৬
ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে সফরকারী জিম্বাবুয়েকে ১৫৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

রোববার (১২ মে) শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ের নামে নাজমুল হাসান শান্তর দল।

মাহমুদউল্লাহর অনবদ্য ফিফটিতে ভর করে এ রানের সংগ্রহ পায় টাইগাররা। আগে ব্যাট করতে নেমে প্রথমেই হোঁচট খায় স্বাগতিকরা। দলীয় ১০ রানে পৌঁছানোর আগেই সাজঘরে ফেরেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার।

ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই বেøসিং মুজারাবানির বলে ওয়েলিংটন মাসাকাদজার হাতে ক্যাচ দিয়ে ফেরত যান তামিম। পরের ওভারেই টাইগার শিবিরে আবার আঘাত হানেন ব্রায়ান বেনেট। শেন উইলিয়ামসের হাতে ধরা পড়েন সৌম্য।

৯ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা। কিন্তু সেই অবস্থা থেকে পরিত্রাণ দিতে পারেনি তাওহিদ হৃদয়ের ব্যাটও। ক্লাইভ মাদান্দের তালুবন্দি হয়ে বেনেটের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন হৃদয়।

এরপর মাহমুদউল্লাহকে সাথে নিয়ে ৬৯ রানের জুটি গড়েন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শান্ত ৩৬ রান করে বিদায় নিলে ক্রিজে আসে সাকিব আল হাসান। ১৭ বলে ২১ রান করে লুক জঙ্গুয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন সাবেক টাইগার অধিনায়ক। একপ্রান্ত আগলে খেলতে থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ।

কিন্তু ১৮ তম ওভারের শেষ বলে বড় শট খেলতে গিয়ে সিকান্দার রাজার হাতে ক্যাচ তুলে দেন রিয়াদ। আউট হন ৫৪ রানে। মাহমুদউল্লাহর ইনিংসে ছিলো ৬টি চার ও ১টি ছয়ের দৃষ্টিনন্দন একেকটি শট।

শেষ দিকে জাকের আলীর ঝড়ো ২৪ রানের বদৌলতে ১৫৭ তে পৌঁছায় টাইগারদের স্কোর। জিম্বাবুয়ের পক্ষে ২টি করে উইকেট তুলে নেন ব্লেসিং মুজারাবানি ও ব্রায়ান বেনেট। এছাড়া ১টি করে উইকেট পান ওয়েলিংটন মাসাকাদজা ও লুক জঙ্গুয়ে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে