নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর গাড়ি ধাওয়া করল টিকাবিরোধী বিক্ষোভকারীরা

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর গাড়ি ধাওয়া করল টিকাবিরোধী বিক্ষোভকারীরা

করোনাভাইরাসের টিকাবিরোধী বিক্ষোভকারীদের কবলে পড়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। একপর্যায়ে বিক্ষোভকারীরা তাকে বহনকারী গাড়িটি ধাওয়া করে। তবে ওই ঘটনার পর জাসিন্ডা বলেছেন, তিনি কখনো নিজের নিরাপত্তা নিয়ে চিন্তিত ছিলেন না।

গত সপ্তাহে ঘটে যাওয়া ওই ঘটনার ফুটেজ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। এতে দেখা যায়, ?'শেম অন ইউ' বলে স্স্নোগান দিচ্ছে বিক্ষোভকারীরা। কেউবা 'উই ডু নট কনসেন্ট' বলে টিকা নিতে নিজেদের অস্বীকৃতির জানান দিচ্ছে।

একটি গাড়ির ভেতর থেকে ভিডিও ধারণ করা একজন ব্যক্তিকে বলতে শোনা যায়, 'জাসিন্ডা আছে। এটা মজার ঘটনা। আমরা তাড়া করছি।' পরে গাড়িটি জাসিন্ডা আরডার্নের গাড়িকে ধাওয়া করে। একপর্যায়ে ভেতরের কেউ প্রধানমন্ত্রীকে 'নাৎসি' বলে ডাকে এবং বিভিন্ন অশ্লীল গালমন্দ করে।

জাসিন্ডা আরডার্নের গাড়িটিও আটকানোর চেষ্টা করা হয়েছিল। তবে শেষ পর্যন্ত গাড়িটি বিক্ষোভকারীদের এড়িয়ে যেতে সমর্থ হয়।

মঙ্গলবার বিকালে সে দিনের ঘটনা সম্পর্কে জানতে চাইলে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, এটা 'আরেক দিন'। তবে তিনি বলেন, 'কখনো আমি আমার নিরাপত্তা বা আমার সঙ্গে থাকা কারও নিরাপত্তা নিয়ে চিন্তিত ছিলাম না।'

জাসিন্ডা অরডার্ন বলেন, 'এই চাকরিতে প্রতিদিন নতুন ও ভিন্ন অভিজ্ঞতার সম্মুখীন হই। আমরা এই মুহূর্তে এমন একটি পরিবেশে আছি যেখানে এমন তীব্রতা রয়েছে যা নিউজিল্যান্ডের জন্য অস্বাভাবিক। আমি এটাও বিশ্বাস করি যে সময়ের সঙ্গে সঙ্গে এটি কেটে যাবে।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে