মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আমেরিকায় আবার গুলি তিন হামলায় নিহত ৯

উত্তর ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে শহরে পৃথক দুটি হামলায় মৃতু্য হয়েছে মোট সাতজনের। আহত আরও অনেকে। তারা হাসপাতালে চিকিৎসাধীন। এ হামলার সঙ্গে জড়িত সন্দেহে কয়েকজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ
যাযাদি ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৩, ০০:০০
ঘটনাস্থল থেকে পুলিশ আলামত উদ্ধার করছে

ক্যালিফোর্নিয়ায় চিনা নববর্ষের উৎসবে হামলার পর আবার বন্দুকবাজের তিন পৃথক হামলায় মৃতু্য হয়েছে অন্তত ন'জনের।

আমেরিকার আইওয়া প্রদেশের ডেস মোইনেস শহরের একটি যুব প্রশিক্ষণ কেন্দ্রে সোমবার আচমকাই হানা দেন বন্দুকবাজেরা। স্কুলে ঢুকে এলোপাতাড়ি গুলি চালাতে থাকেন। তাদের গুলিতে জখম হন দুই ছাত্রসহ তিনজন। তাদের অবস্থা আশঙ্কাজনক ছিল। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসা চলাকালে ওই দুই ছাত্রের মৃতু্য হয়। গুরুতর জখম অবস্থায় শিক্ষকের চিকিৎসা চলছে।

ডেস মোইনেস পুলিশ জানিয়েছে, মৃতদের এখনো শনাক্ত করা যায়নি। তারা নাবালক কি না, স্পষ্ট নয় তা-ও।

ঘটনার পর স্কুল থেকে পালিয়ে যান বন্দুকধারীরা। ওই বন্দুকবাজদের খোঁজে তলস্নাশি শুরু করে পুলিশ। পরে গোপন সূত্রে খবর পেয়ে শহরের রাস্তায় একটি গাড়ি আটক করা হয়। সেখান থেকে তিনজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করে পুলিশ। স্কুলে হামলার নেপথ্যে তাদের যোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে খুঁটিনাটি তথ্য সংগ্রহ করছে পুলিশ।

অন্যদিকে উত্তর ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে শহরে পৃথক দুটি হামলায় মৃতু্য হয়েছে মোট সাতজনের। আহত আরও অনেকে। তারা হাসপাতালে চিকিৎসাধীন। এ হামলার সঙ্গে জড়িত সন্দেহে কয়েকজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

এর আগে শনিবার রাতে ক্যালিফোর্নিয়াতে অনুরূপ হামলা হয়। ৭২ বছর বয়সি এক বন্দুকবাজ মন্টেরে পার্কে চিনা নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গিয়ে এলোপাতাড়ি গুলি চালান। তার গুলিতে অন্তত ১০ জনের মৃতু্য হয়। আহত হন আরও অনেকে। পরে পুলিশ ঘিরে ফেললে নিজের শরীরে গুলি করে আত্মঘাতী হন অভিযুক্ত। তার পর ৪৮ ঘণ্টা কাটতে-না কাটতেই আরও তিন হামলার খবর প্রকাশ্যে এল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে