বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কেজরির দ্রম্নত শুনানির আবেদন খারিজ

যাযাদি ডেস্ক
  ২৫ মার্চ ২০২৪, ০০:০০
দিলিস্নর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

ভারতের রাজধানী দিলিস্নর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মামলার দ্রম্নত শুনানির আবেদন খারিজ করে দিয়েছেন দিলিস্ন হাইকোর্ট। শনিবার আদালত জানিয়েছেন আগামী বুধবার তার আবেদনের শুনানি হবে।

শনিবার দিলিস্নর হাইকোর্টে পিটিশন দায়ের করে কেজরিওয়ালের পক্ষ থেকে জানানো হয়, তার গ্রেপ্তারি ও হেফাজতে পাঠানোর নির্দেশ বেআইনি। রোববার যাতে ওই পিটিশনের শুনানি হয়, সেই আবেদনও জানানো হয় মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে। কিন্তু খারিজ করে দেন হাইকোর্ট।

ভারতের সাপ্তাহিক ছুটি রোববার। সোম আর মঙ্গলবার দোল ও হোলির কারণে আদালত বন্ধ থাকবে। তাই বুধবার আদালত খোলার পরই কেজরিওয়ালের আবেদন শোনা হবে বলে জানিয়েছেন হাইকোর্ট।

দিলিস্নর আবগারি দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করা হয় কেজরিওয়ালকে। পরের দিন, শুক্রবার তাকে সাত দিনের জন্য ইনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের (ইডি) হেফাজতে পাঠায় নিম্ন আদালত। সেই নির্দেশ এবং গ্রেপ্তারির বিরুদ্ধেই দিলিস্ন হাইকোর্টে পিটিশন দায়ের করে আম আদমি পার্টি (আপ)।

এর আগে মুখ্যমন্ত্রীকে নিরাপত্তা দিতেও অস্বীকার করেন দিলিস্ন হাইকোর্ট। ফলে ইডি তাকে গ্রেপ্তার করে। ইডির গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টেও মামলা করেছিলেন কেজরিওয়াল। কিন্তু সেই মামলার শুনানির আগেই তা প্রত্যাহার করে নেন মুখ্যমন্ত্রী। তথ্যসূত্র : এনডিটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে