বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সিরিয়ায় ইসরাইলের ভয়াবহ হামলা, ৩৮ সেনা নিহত

যাযাদি ডেস্ক
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০
সিরিয়ায় ইসরাইলের ভয়াবহ হামলা, ৩৮ সেনা নিহত

গাজা উপত্যকায় ইসরাইলি আগ্রাসনের মধ্যেই প্রতিবেশী দেশ সিরিয়ায় আবারও ভয়াবহ হামলা চালিয়েছে ইসরাইল। এতে কমপক্ষে ৩৮ জন সিরীয় সেনা নিহত হয়েছে। শুক্রবার মধ্যরাতে মধ্যপ্রাচ্যের এই দেশটির আলেপ্পো প্রদেশে এই হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে। সিরিয়ার এই এলাকাতেই লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুলস্নাহর অস্ত্র-গুদাম রয়েছে। তথ্যসূত্র : এএফপি

যুক্তরাজ্য-ভিত্তিক পর্যবেক্ষক গোষ্ঠী শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার সিরিয়ার আলেপ্পো প্রদেশে ইসরাইলি বিমান হামলায় কমপক্ষে ৩৮ সিরীয় সেনা নিহত হয়েছে। পর্যবেক্ষক গোষ্ঠী 'সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস' বলেছে, ইসরাইলি এই হামলাটি 'লেবানিজ গ্রম্নপ হিজবুলস্নাহর রকেট ডিপোর কাছাকাছি' একটি এলাকাকে লক্ষ্য করে চালানো হয়েছে।

সিরিয়ার একটি সামরিক সূত্র বর্তা সংস্থা 'সানা'কে জানিয়েছেন, রাত আনুমানিক পৌনে ২টায় ইসরাইলি বাহিনী আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান হামলা শুরু করে। এ হামলায় বেসামরিক এবং সামরিক কর্মী নিহত ও আহত হয়েছেন।

ইসরাইলের এ ধরনের হামলা এটিই প্রথম নয়। চলতি মাসের তৃতীয় সপ্তাহেও সিরিয়ায় রাতের আঁধারে সামরিক অবকাঠামোতে হামলা করেছিল ইসরাইল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে