শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ডাচ নাইট ক্লাবে জিম্মি নাটকের অবসান

যাযাদি ডেস্ক
  ৩১ মার্চ ২০২৪, ০০:০০
নাইট ক্লাবের সামনে পুলিশ

নেদারল্যান্ডসের পূর্বাঞ্চলীয় শহর ইডির একটি জনপ্রিয় নাইট ক্লাবে জিম্মি নাটকের অবসান হয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে। এর আগে ভেতর কয়েকজনকে জিম্মি করেন এক ব্যক্তি। এরপর অভিযান চালিয়ে পুলিশ তিনজনকে উদ্ধার করে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার খুব সকালে 'পেটিকোট' নামের ওই নাইট ক্লাবে প্রবেশ করেন ওই ব্যক্তি। ওইসময় তিনি বোমা বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেওয়ার হুমকি দেন।

নিরাপত্তার বিষয়টি চিন্তা করে নাইট ক্লাবের আশপাশে অবস্থিত ১৫০টি বাড়িঘর থেকে সব মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে এবং শহরটির কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে।

ঘটনা সম্পর্কে 'এক্সে' পুলিশ বলেছে, 'ইডি শহরের কেন্দ্রের একটি ভবনে বেশ কয়েকজনকে জিম্মি করা হয়েছে।' তবে এর সঙ্গে এখন পর্যন্ত সন্ত্রাসী হামলার কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

তবে ঘটনাস্থলে পুলিশের বেশ কয়েকটি ইউনিটকে মোতায়েন করা হয়েছে।

নেদারল্যান্ডসের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম 'দ্য টেলিগ্রাফ' বেশ কয়েকটি সূত্রের বরাতে জানিয়েছে, যে ব্যক্তি সাধারণ মানুষকে জিম্মি করেছেন, তার সঙ্গে অস্ত্র ও বিস্ফোরক বস্তু রয়েছে।

অপর সংবাদমাধ্যম 'এনওএস'র এক সাংবাদিক জানিয়েছেন, ঘটনাস্থলে একটি রিমোট কন্ট্রোল রোবট পাঠানো হয়েছে এবং পুলিশের বিস্ফোরকবিরোধী ইউনিট উপস্থিত হয়েছে। এছাড়া পুলিশ সদস্যরা প্রতিরক্ষামূলক সরঞ্জামে সজ্জিত আছেন।

ওই নাইট ক্লাবের আশপাশের ভবনের সাধারণ মানুষকে সরানোর পাশাপাশি ইডি শহরে ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে। সূত্র: রয়টার্স, বিবিসি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে