বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সিরিয়ায় কনসু্যলেটে ইসরাইলি হামলার জবাব দেবে ইরান

যাযাদি ডেস্ক
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০

সিরিয়ার দামেস্কে অবস্থিত ইরানের কনসু্যলেটে ইসরাইলি হামলায় ৭ সেনা কমান্ডারসহ ১১ জন নিহতের ঘটনার জবাব দেবে ইরান। মঙ্গলবার ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এই হুমকি দিয়েছেন।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ইব্রাহিম রাইসি বলেছেন, 'প্রতিরোধ অক্ষের ইচ্ছাশক্তিকে দমন করতে না পেরে ইহুদিবাদী ওই রাষ্ট্র (ইসরাইল) আবারও গুপ্তহত্যা চালাচ্ছে। এটা অবশ্যই তাদের মনে রাখা উচিত, যে তাদের লক্ষ্য কখনো পূরণ হওয়ার নয়। আর কাপুরুষোচিত এই অপরাধের অবশ্যই জবাব দেওয়া হবে।'

গত সোমবার সিরিয়ার দামেস্কে অবস্থিত ইরানের কনসু্যলেটে বিমান হামলা চালায় ইসরাইল। এই হামলায় নিহত ১১ জনের মধ্যে সাতজনই ইরানের বিপস্নবী গার্ড বাহিনীর (ইসলামিক রেভুলু্যশনারি গার্ড কোর-আইআরজিসি) সদস্য।

আইআরজিসি বলছে, হামলায় তাদের যে সাত সদস্য নিহত হয়েছেন, তাদের মধ্যে দুইজন শীর্ষস্থানীয় কমান্ডার ছিলেন। তারা হলেন- ব্রিগেডিয়ার জেনারেল রেজা জাহেদি ও ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ হাদি হাজি রাহিমি।

সিরিয়ায় নিযুক্ত ইরানি দূত হোসেন আকবরি বলেছেন, এফ-৩৫ যুদ্ধবিমান থেকে অন্তত ছয়টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল কনসু্যলেট ভবনে।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় পুরো ভবন ধ্বংস হয়ে গেছে। ভবনের ভেতর যারা ছিলেন, তারা সবাই হতাহত হয়েছেন।

ফিলিস্তিনের গাজায় চলমান যুদ্ধকে কেন্দ্র করে এমনিতেই ইসরাইলের সঙ্গে ইরান ও মিত্রদেশগুলোর মধ্যে উত্তেজনা চলছে। এই হামলার পর উত্তেজনা আরও বাড়ার শঙ্কা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে