logo
বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৬

  শিক্ষা জগৎ ডেস্ক য়   ২৩ মে ২০২০, ০০:০০  

ড্যাফোডিল স্কুলের অনলাইন কুইজ প্রতিযোগিতা

ড্যাফোডিল স্কুলের অনলাইন কুইজ প্রতিযোগিতা
করোনার কারণে শিক্ষার্থীদের জীবন-যাপন প্রক্রিয়া চরমভাবে ব্যাহত হচ্ছে। দীর্ঘকালের বন্দিদশা তাদের মেধা ও মননশীলতা চর্চার পথে চরম প্রতিবন্ধকতা। এ সংকটময় মুহূর্তে শিক্ষার্থীদের জন্য অনলাইনভিত্তিক কুইজ প্রতিযোগিতা আয়োজন করেছে ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিযোগিতাটি কুইক কুইজ @ হোম বা কিউ কিউ এইচ নামে হবে। এটি আয়োজনের মূল লক্ষ্য হলো- ছাত্রছাত্রীদের মেধা চর্চায় আগ্রহী করা, তাদের পড়াশোনার প্রতি মনযোগী করে তোলা, বাসায় বসে থাকার কারণে সৃষ্ট একঘেয়েমি কাটা, অনলাইন কার্যক্রমে অভ্যস্ত করা এবং তাদের অর্জিত জ্ঞানের যথাযথ মূল্যায়ন করা। এই আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম রাইজিংবিডি ডটকম।

ক্যাটাগরিগুলো হলো- কুইক কুইজ আলফা-তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি, কুইক কুইজ ব্রাবো- ষষ্ঠ থেকে অষ্টম

শ্রেণি এবং কুইক কুইজ চারলি- নবম থেকে দ্বাদশ শ্রেণি। (ভধপবনড়ড়শ.পড়স/ফধভভড়ফরষ.রহঃবৎহধঃরড়হধষ.ংপযড়ড়ষ/বিনংরঃব:ফরং.বফঁ.নফ) ওয়েবলিংকে ২০ মে ঠিক সাড়ে ১১টায় নিজস্ব ডিভাইস যেমন: কম্পিউটার, আইফোন, এন্ড্রয়েড মোবাইলের মাধ্যমে ছাত্রীরা অংশগ্রহণ করে। শেষ হবে বেলা ১২টায়।

প্রতিযোগিতার প্রশ্নের থিম ছিল কোভিড-১৯ ও এর প্রভাবে শিক্ষার অবস্থা। নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রতিযোগীকে উত্তর দিতে হবে। বাড়তি সময় দেওয়া হবে না। প্রশ্নপত্রের নিরীক্ষা সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয়। প্রতিযোগিতার ফলাফল অনলাইনের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়। ক্যাটাগরির ভিত্তিতে সর্বোচ্চ তিনজনকে বিজয়ী ঘোষণা করা হয়। অংশগ্রহণকারী প্রত্যেককে সার্টিফিকেট দেওয়া হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে