মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

কুয়েটে ন্যাশনাল মেকাট্রনিক্স ফেস্ট 'ক্যালিব্রেশন ১.০'

শিক্ষা জগৎ ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কুয়েটে ন্যাশনাল মেকাট্রনিক্স ফেস্ট 'ক্যালিব্রেশন ১.০'

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) দুদিনব্যাপী ন্যাশনাল মেকাট্রনিক্স ফেস্ট 'ক্যালিব্রেশন ১.০' অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ২ ফেব্রম্নয়ারি ন্যাশনাল মেকাট্রনিক্স ফেস্ট 'ক্যালিব্রেশন ১.০' আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে 'ক্যালিব্রেশন ১.০' এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মিহির রঞ্জন হালদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর সোবহান মিয়া; মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ডক্টর মো. সাহিদুল ইসলাম; বিএইউএসটি, খুলনার ভাইস-চ্যান্সেলর ব্রিগেডিয়ার জেনারেল মো. হুমায়ুন কবির ভূঁইয়া ও সিনকোসের ব্যবস্থাপনা পরিচালক তাসনিম সরোয়ার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেস্টের আহ্বায়ক ও মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডক্টর মো. হেলাল-আন-নাহিয়ান।

মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয়ের ওপর ভিত্তি করে 'ক্যালিব্রেশন ১.০' বিভিন্ন প্রতিযোগিতামূলক ইভেন্টে সাজানো হয়েছে। দেশের ১৭টি বিশ্ববিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থী এ ফেস্টে অংশগ্রহণ করছেন। প্রতিযোগিতামূলক ইভেন্টগুলো রোবটিক্স অ্যান্ড আইটি অলিম্পিয়াড, প্রোজেক্ট শোকেসিং, ক্যাড কনটেস্ট, রুবিকস কিউবস, পোস্টার প্রেজেন্টেশন, শসার বুট শোডাউন, এলএফআর কনটেস্ট, আরসি স্পিড ব্যাটেলসহ বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে