বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ঢাবি উপাচার্যের সঙ্গে ফ্রান্স রাষ্ট্রদূতের সাক্ষাৎ

শিক্ষা জগৎ ডেস্ক
  ০৩ এপ্রিল ২০২৪, ০০:০০
ঢাবি উপাচার্যের সঙ্গে ফ্রান্স রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর এ এস এম মাকসুদ কামালের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুঁই সাক্ষাৎ করেছেন। উপাচার্যের কার্যালয়ে তারা এই সাক্ষাৎ করেন। এ সময় ঢাবির প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ডক্টর সীতেশ চন্দ্র বাছার, আলিয়ঁস ফ্রঁসেজের পরিচালক মি. ফ্রাঁসোয়া গ্রোজজিন এবং ঢাবি সমুদ্রবিজ্ঞান বিভাগের ভিজিটিং প্রফেসর ডক্টর তনিয়া এস্ট্রিড ক্যাপুয়ানো উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ফ্রান্সের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক কার্যক্রম আরও বৃদ্ধি ও জোরদার করার সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। তারা শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময়, ঢাবি আধুনিক ভাষা শিক্ষা ইনস্টিটিউটে ফ্রেন্স ভাষা শিক্ষা কোর্সের সম্প্রসারণ এবং ঢাবি সমুদ্রবিজ্ঞান বিভাগের সঙ্গে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম বৃদ্ধির জন্য দ্বিপক্ষীয় সহযোগিতা নিয়ে ফলপ্রসূ আলোচনা করেন।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুঁই ঢাকাস্থ আলিয়স ফ্রঁসেজের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদে প্রতিষ্ঠিত 'অ্যানিমেশন ল্যাব' পরিদর্শন করেন। এ সময় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে