মুক্তিযুদ্ধের চলচ্চিত্রে মম

মুক্তিযুদ্ধের চলচ্চিত্রে মম

প্রথমবারের মতো মুক্তিযুদ্ধের চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। চলচ্চিত্রের নাম 'ওরা সাতজন'। পরিচালনা করছেন ভিন্নধর্মী চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খান। তিনি জানান, চলচ্চিত্রটি মুক্তিযুদ্ধের রণাঙ্গনের বীরদের গল্প নিয়ে। যুদ্ধ ক্ষেত্রেই গল্পের শুরু, যুদ্ধ ক্ষেত্রেই শেষ। মুক্তিযুদ্ধের সময়টাতে মানুষ কীভাবে যুদ্ধ করেছে, সেই সময় তাদের অনুভূতি কেমন ছিল, মূল কথা দর্শককে যুদ্ধকালীন সময়টাকে গভীরভাবে অনুভব করানোর চেষ্টা করা হবে এই চলচ্চিত্রের মধ্য দিয়ে। চলচ্চিত্রে 'অপর্ণা সেন' চরিত্রে অভিনয় করবেন মম। প্রথমবার মুক্তিযুদ্ধভিত্তিক কোনো চলচ্চিত্রে কাজ করা নিয়ে বেশ উচ্ছ্বসিত জাকিয়া বারী মম। চলচ্চিত্রে অপর্ণা সেন চরিত্রে অভিনয় করা প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, 'এবারই প্রথম আমি কোনো মুক্তিযুদ্ধের সরাসরি গল্পের চলচ্চিত্রে অভিনয় করছি। অপর্ণা সেন চরিত্রে আমি অভিনয় করব। খিজির হায়াত খানের লেখা গল্পটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমি যথাসাধ্য চেষ্টা করব আমার চরিত্রটি ফুটিয়ে তুলতে। আগামী অক্টোবর মাসে আমি এই চলচ্চিত্রে কাজ শুরু করব- ইনশাআলস্নাহ'।

মম অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা হচ্ছে তৌকীর আহমেদের 'স্ফুলিঙ্গ'।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে এ চলচ্চিত্রের শুটিং শুরু হবে মুক্তিযুদ্ধ সময়কালীন ৫ নম্বর সেক্টর সিলেটের জৈন্তাপুরে। টানা এক মাসেরও বেশি সময় ধরে চলচ্চিত্রের শুটিং হবে বলে জানান নির্মাতা। 'ওরা সাতজন' চলচ্চিত্রের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য করেছেন খিজির হায়াত খান। তার প্রত্যেকটি চলচ্চিত্রেই দেশপ্রেমের গল্প উঠে আসে। তার নতুন চলচ্চিত্র 'ওরা সাতজন' দেশপ্রেম নিয়েই।

খিজির হায়াত সিলেট ক্যাডেট কলেজের ছাত্র ছিলেন। পড়াশোনা শেষ করে একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে নিজেকে গড়ে তোলার যুদ্ধে নেমে পড়েন। প্রথমেই নির্মাণ করেন দেশের বীরশ্রেষ্ঠ মতিউর রহমানকে নিয়ে সিনেমা 'অস্তিত্বে আমার দেশ'। এতে বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের ভূমিকায় অভিনয় করেন নিজেই। তার বিপরীতে বীরজায় মিলি রহমানের চরিত্রে অভিনয় করেন শারমীন জোহা শশী। প্রথম সিনেমার মধ্য দিয়েই দারুণ সাড়া ফেলেন তিনি। এই সিনেমার সংগীত পরিচালনা করেছিলেন তারই ক্যাডেট কলেজের বন্ধু অনুপ বড়ুয়া। পরবর্তীতে খিজির হায়াত খান নির্মাণ করেন ফুটবল খেলাকে কেন্দ্র করে সিনেমা 'জাগো'। 'জাগো'তে অভিনয় করেছিলেন ফেরদৌস, এফ এস নাঈম, আরিফিন শুভ, বিন্দু'সহ আরও অনেকেই। পরে তিনি নির্মাণ করেন 'মিস্টার বাংলাদেশ'।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে