মায়ের গানে ডলি সায়ন্তনী

মায়ের গানে ডলি সায়ন্তনী

সংগীতশিল্পী ডলি সায়ন্তনীর মা মনোয়োরা বেগমও একজন সংগীতশিল্পী ছিলেন। বাংলাদেশ বেতারের 'দুর্বার' অনুষ্ঠানে তিনি নিয়মিত গান গাইতেন। মনোয়ারা বেগমের কণ্ঠে ফোক গান 'কোঁকড়া কোঁকড়া চুল' সেই সময় দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। যে কারণে একজন পেশাদার সংগীতশিল্পী হিসেবে যাত্রা শুরুর পর ডলি সায়ন্তনী মায়ের গাওয়া এই গানটি নতুন সংগীতায়োজনে গেয়েছিলেন। তার কণ্ঠেও শ্রোতারা বেশ ভালোভাবেই গ্রহণ করেছিল। বহু বছর পর মায়ের গাওয়া সেই গান আবারও নতুন করে নতুন সংগীতায়োজনে গাইলেন ডলি সায়ন্তনী। এবার সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। এরই মধ্যে গানটি গাওয়া শেষে গানটির মিউজিক ভিডিও তৈরির কাজও শেষ হয়েছে বলে জানালেন ডলি সায়ন্তনী। এই গানের পাশাপাশি আরও দুটি ফোক গানের কাজ শেষ করেছেন তিনি। তিনটি গানই শিগগির প্রচারে আসবে ডলি সায়ন্তনীর ইউটিউব চ্যানেলে।

ডলি সায়ন্তনী বলেন, 'ছোটবেলা থেকেই মায়ের কণ্ঠে এই গান বহুবার শুনেছি। আমার শিল্পী হওয়ার কথা ছিল না। মায়ের কারণেই আমার শিল্পী হওয়া। মায়ের সেই গানটির প্রতি আমার বিশেষ একটা ভালো লাগা আছে। গানটি গাইলেই মনে হয় মা যেন আমার পাশেই আছেন। তাই আমার ভক্ত শ্রোতাদের জন্য আবারও নতুন করে গাইলাম।' এর আগে এই গানটির সংগীতায়োজন করেছিলেন প্রণব ঘোষ। অসংখ্য সিনেমায় পেস্ন-ব্যাক করলেও জাতীয় চলচ্চিত্র পুরস্কার ভাগ্যে জুটেনি তার। এই বিষয়টা তাকে ভীষণভাবে পীড়া দেয়। ডলির মনে হয় এই অপ্রাপ্তিটা তার সংগীত জীবনের অপূর্ণতা।

ডলি সায়ন্তনী দেশটিভির 'পূর্ণিমার আলো'তে আড্ডায় অংশ নিয়েছেন। এরই মধ্যে ডলি সায়ন্তনী 'কী ছোঁয়া তোমার চোখে' শিরোনামের নতুন আরও একটি মৌলিক গান গেয়েছেন। এটি লিখেছেন হারুন রশীদ, সুর করেছেন নিজাম উদ্দিন জাহিন। গানটি শিগগিরই একটি ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিও আকারে প্রকাশ পাবে। 'আমার কোনো চাওয়ার নাই, আমার কোনো পাওয়ার নাই, চাওয়া পাওয়ার যাঁতাকলে জীবন হলো ছাই' গানটি ডলির নিজের গাওয়া সবচেয়ে প্রিয় গান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে