সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করছি

ঢাকাই সিনেমার সম্ভাবনাময়ী অভিনেত্রী মানসী প্রকৃতি। টিভি নাটক এবং সিনেমা মিলে অতিসম্প্রতি ক্যারিয়ারের সুসময় পার করছেন এই অভিনেত্রী। বিশেষ করে গত দুই ঈদে টেলিভিশন ও অনলাইন মাধ্যমে প্রচার হওয়া নাটকগুলোর মাধ্যমে অভিনেত্রী হিসেবে ব্যাপক প্রশংসা কুড়ান তিনি। টিভি নাটকের পাশাপাশি একের পর এক সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করতে সামর্থ্য হয়েছেন। সাম্প্রতিক সময় বিভিন্ন কাজের ব্যস্ততা প্রকৃতির সঙ্গে কথা বলেছেন সাজু আহমেদ
নতুনধারা
  ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

বর্তমান ব্যস্ততা...

নাটক ঘিরেই এখনকার ব্যস্ততা যাচ্ছে। একটানা বেশ কয়েকটি নাটকে কাজ শেষ করেছি। এর মধ্যে রয়েছে প্রচার চলতি ধারাবাহিক নাটক 'সিনেমার মানুষ' এবং নতুন ধারাবাহিক 'অহঙ্কারী বউ'। আর একক নাটকের মধ্যে 'দেবর ভাবীর প্রেম', 'আক্কেল ছাড়া', 'ভাবী কেন চাকরানী'সহ সবমিলিয়ে ১২টির মতো নাটকের কাজ শেষ করেছি। যা ধারাবাহিকভাবে প্রচারে আসবে।

মুক্তির অপেক্ষায়...

আমার অভিনীত মুক্তির অপেক্ষায় আছে তিনটি সিনেমা। সিনেমাগুলো হচ্ছে 'রং রোড-আদুরী অধ্যায়', 'যন্ত্রণা' ও 'দুই ঘণ্টা দশ মিনিট'। 'যন্ত্রণা' অক্টোবরে মুক্তি পাওয়ার কথা রয়েছে। বাকিগুলো চলতি বছরই আসার কথা। সিনেমাগুলোতে ভিন্ন ভিন্ন চরিত্রে দেখা যাবে।

ভালো লাগে...

সব ধরনের চরিত্রেই নিজেকে মেলে ধরতে চাই। আমার কাছে অভিনয়টাই আসল। চ্যালেঞ্জিং চরিত্র আমাকে বরাবরই টানে। চ্যালেঞ্জ নিতে ভালোই লাগে। চরিত্রের প্রয়োজনে কখনো পাগলের চরিত্রে অভিনয় করেছি, আবার কখনো কাজের মেয়ে, বড় লোকের মেয়ে চরিত্রেও কাজ করেছি, যেখানে অভিনয়ের সুযোগ আছে, নিজেকে প্রমাণ করা যায়, সেসব গল্প বরাবরই আমাকে টানে।

এক চরিত্র থেকে আরেক চরিত্রে...

আমরা যারা অভিনয়ের সঙ্গে যুক্ত, তাদের সবারই চাওয়া থাকে, চরিত্র যেন দর্শকের কাছে বিশ্বাসযোগ্য হয়ে ওঠে। সবসময় প্রকৃতি থেকে বেরিয়ে চরিত্রটি ধারণ করে কাজ করি। যদিও নাটকে চরিত্র নিয়ে ভাবার কম সময় থাকে। এরপরও গল্পের প্রয়োজনে কখনো ছাড় দেই না। সবসময় চরিত্রটি ফুটিয়ে তোলার সর্বোচ্চ চেষ্টা করি।

ক্যারিয়ারের বিশেষ কাজ ...

আদিবাসী মিজান পরিচালিত 'রিকশাওয়ালার ভেলকি ২' ও 'মিউচু্যয়াল চোর', ইমন রাবেক'র 'এতিমের সংসার ২', কায়কোবাদের 'কাম ফ্রম নোয়াখালী', এস কে শুভর 'স্টুপিড লাভার' ও 'আতর' প্রভৃতি।

প্রসঙ্গ 'রিকশাওয়ালার ভেলকি'...

আমি সত্যি অভিভূত। 'রিকশাওয়ালার ভেলকি' নাটকটি নিয়ে এমন সাড়া পাব ভাবিনি কখনো। দর্শক সাড়া পাওয়ায় এরই ধারাবাহিকতায় নির্মিত হয়েছে 'রিকশাওয়ালার ভেলকি ২'। এই নাটকেও আমার সহশিল্পী জনপ্রিয় অভিনেতা জামিল হোসেন। নাটকটিও বেশ আলোচনা হয়েছে। আসলে দর্শক চায় ভালো গল্পের নাটক, গতানুগতিকতার বাইরে এসে নাটকের গল্প উপস্থাপনা করা গেলে দর্শক তা পছন্দ করেন। সেটাই ঘটেছে 'রিকশাওয়ালার ভেলকি' নাটকে। এ ধরনের নাটকে বারবার কাজ করতে চাই।

ক্যারিয়ারের শুরু ...

শুরুটা হয়েছিল মডেলিং ও নাটকে অভিনয়ের মাধ্যম। তবে শৈশব থেকেই শোবিজ অঙ্গনের প্রতি ছিল দুর্বার আকর্ষণ। তাই তো অভিনয়ই এখন নেশা এবং পেশা বলতে পারেন। আপনারা ইতোমধ্যেই জেনেছেন যে, নাটকে কাজের অভিজ্ঞতার সূত্রে জেসমিন আক্তার নদী পরিচালিত 'জল শ্যাওলা' সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে কাজ করি। এরপর 'শেষ কথা' সিনেমায় কাজ করেছি। এরপর বেশ কিছু ভালো নাটকে কাজ করার সৌভাগ্য হয়েছে। আর সিনেমা তো আছেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে