বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাজনীতির মঞ্চে বিজয় থালাপতি!

বিনোদন ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
রাজনীতির মঞ্চে বিজয় থালাপতি!

তামিল সিনেমায় রজনীকান্তের পর সবচেয়ে সফল ও প্রভাবশালী তারকা বিজয় থালাপতি। শুধু ভারতের দক্ষিণাঞ্চলেই নয়, তার ভক্ত-অনুরাগী ছড়িয়ে আছে বিশ্বজুড়ে। সেই থালাপতি বিজয়ই কিনা ছেড়ে দিচ্ছেন সিনেমা; তাও ক্যারিয়ারের এমন স্বর্ণালী সময়ে!

চমক নয়, বিজয় নিজেই এটা জানিয়েছেন। কারণ তার লক্ষ্য এখন রাজনীতি। শুক্রবার আনুষ্ঠানিকভাবে নিজের রাজনৈতিক দলের ঘোষণা দিয়েছেন বিজয়। যেটার নাম 'তামিলাগা ভেত্রি কাজাগাম'। এই আত্মপ্রকাশ ঘোষণার সঙ্গে সিনেমা ছাড়ার কথাটিও সাফ জানিয়ে দিলেন পর্দার তারকা।

বিজয় জানান, এই মুহূর্তে তার হাতে দুটি সিনেমা রয়েছে। একটি 'গোট' (গ্রেটেস্ট অব অল টাইম), আরেকটির নাম এখনও চূড়ান্ত হয়নি। প্রথমটির কাজ ইতোমধ্যে শেষ। বাকি ছবিটির কাজ সেরেই তিনি বিদায় নেবেন লাইট-ক্যামেরা-অ্যাকশনের জগৎ থেকে।

গত কয়েক মাস ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, তামিলনাড়ুর রাজনীতিতে সক্রিয় ভূমিকায় নামতে চলেছেন থালাপতি বিজয়। অবশেষে সেটাই বাস্তব হতে যাচ্ছে। তবে প্রতিষ্ঠিত কোনো দলে যুক্ত না হয়ে নিজেই আলাদা দল গড়ে চমক দেখালেন তিনি। এক বার্তায় বিজয় বলেছেন, 'আমার কাছে রাজনীতি আরেকটি চাকরি। এটা একটা পবিত্র কাজ। আমি বুঝতে পেরেছি যে, পূর্বসূরিদের কাছ থেকে আমাকে রাজনীতির অনেক কিছু শিখতে হবে। মানসিকভাবে নিজেকে সেটার জন্য প্রস্তুত করছি। সুতরাং, রাজনীতি আমার কাছে কোনো শখ নয়। এটা আমার গভীরতম আকাঙ্ক্ষা। আমি নিজেকে পুরোপুরি ঢেলে দিতে চাই এখানে।'

এরপর সিনেমা প্রসঙ্গে থালাপতির মন্তব্য এরকম, 'আমি আর একটি ছবির কাজ করবো, কারণ ওটার কথা দিয়ে রেখেছি। এরপর পুরোদমে রাজনীতির মানুষ হয়ে যাবো। এভাবেই আমি তামিলনাড়ুর মানুষের প্রতি আমার ঋণ শোধ করবো।'

জানা গেছে, ২০২৬ সালে তামিলনাড়ুর রাজ্যসভা নির্বাচনে থালাপতি বিজয়ের দল পুরোদমে অংশ নেবে।

উলেস্নখ্য, থালাপতিকে সর্বশেষ দেখা গেছে লোকেশ কানাগরাজ নির্মিত 'লিও' ছবিতে। এটি বক্স অফিসে ৬০০ কোটির বেশি আয় করেছে। তার নতুন ছবি 'গোট' নির্মাণ করেছেন ভেঙ্কট প্রভু। চলতি বছরের শেষ দিকে এটি প্রেক্ষাগৃহে আসতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে