শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

৯০ দশকের পর সুপারস্টার কোনো নায়িকা নেই :ওমর সানী

বিনোদন ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
৯০ দশকের পর সুপারস্টার কোনো নায়িকা নেই :ওমর সানী

সংরক্ষিত আসনে সংসদ সদস্য হতে আওয়ামী লীগের হয়ে মনোনয়ন ক্রয়ের হিড়িক পড়েছে শোবিজের নায়িকাদের মধ্যে। ইতোমধ্যে প্রত্যেকেই রীতিমতো আদাজল খেয়ে নেমে পড়েছেন যার যার মনোনয়ন শতভাগ নিশ্চিত করতে। শুরু করে দিয়েছেন কাকে কোথায়-কোথায় যেতে হবে এ নিয়ে দৌড়ঝাঁপ। এবারের দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি হতে শোবিজ তারকারা যে রকম মরিয়া হয়ে ঝাঁপিয়ে পড়েছেন তা বাংলাদেশের ইতিহাসেই রেকর্ড। যাদের সবই আবার শুধু আওয়ামী লীগের কোটায় থাকা সংরক্ষিত নারী আসনের জন্য। যে দৌড়ে বৃহস্পতিবার পর্যন্ত ১৫ জন তারকাশিল্পী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

ব্যাপারটি দেখে বোধহয় নব্বই দশকের সুপারস্টার ওমর সানীর তেমন ভালো লাগেনি। বরং এ নিয়ে তিনি যেন খানিকটা বিরক্তও। ঠিক এ সময় সেই এক সময়ের দাপুটে নায়ক ওমর সানী এক বেখাপ্পা মন্তব্য করে বসলেন, 'নব্বই দশকের নায়িকারা ছিলেন আসল স্টার-সুপারস্টার নায়িকা, বাকি সব ভন্ডামি'।

নাম উলেস্নখ করে ওমর সানী বলেন, 'আমি অনেক ভাগ্যবান যে, আমাদের সময় আমাদের নায়িকা হিসেবে চম্পা, দিতি, অরুণা বিশ্বাস, মৌসুমী, শাবনুর, লিমা, শাহনাজ, পপি পূর্ণিমা তাদের পেয়েছি। বেস্ট ৯০ কিন্তু এরপর স্টার সুপার স্টার কোনো নায়িকা নেই, তারপর বাকি সব ভন্ডামি। বেস্ট নাইন্টি।'

বুধবার দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নায়কদের পালা শেষে সংরক্ষিত নারী আসনের জন্য এবার শোবিজ অঙ্গনের অর্ধ ডজনেরও বেশি তারকা মনোনয়ন কিনেছেন। সর্বশেষ বৃহস্পতিবারের খবর পাওয়া পর্যন্ত দেখা গেছে অন্তত ১৫ জন শোবিজ তারকা মনোনয়ন ফরম তুলেছেন। তাদের মধ্যে যেমন ৭০-৮০ দশকের আছে আবার '৯০ ও পরবর্তী দশকের তারকাও আছেন। তবে ওমর সানী তাদের মধ্যে '৯০ দশক পর্যন্ত তার হিসাবের খাতায় অন্তর্ভুক্ত করেছেন। বাদবাকি সব খারিজ করে দিয়েছেন।

প্রসঙ্গত এবার এদের মধ্যে আছেন লাকী ইনাম, সুবর্ণা মুস্তাফা, রোকেয়া প্রাচী, তানভিন সুইটি, তারিন জাহান, অপু বিশ্বাস, নিপুণ আক্তার, মাহিয়া মাহী, মেহের আফরোজ শাওন. শমী কায়সার, সোহানা সাবা, সৈয়দা কামরুন নাহার শাহানূর, শামিমা তুষ্টি, শিমলা ও ঊর্মিলা শ্রাবন্তী কর প্রমুখ।

ধারণা করা হচ্ছে, ওইসব নায়িকাদের নিয়েই এমন মন্তব্য করেছেন ওমর সানী। অনেকেই অবশ্য ওমর সানীর বক্তব্যকে সমর্থন করছেন। অভিনেত্রী রাজ রীপা বলছেন, ভাইয়া '৯০ আমাদের আইডল, তাদের দেখে মুগ্ধ হয়ে আমরা নায়িকা হতে এসেছি, কিন্তু ডিজিটাল যুগে ডিজিটাল সিনেমা, ভালো সাপোর্ট, এবং হলের সংখ্যা কমে যাওয়াতে আজ আমাদের এই দুর্দশা। তার মধ্যে যে হারে পলিটিক্স হয় যেই সিনেমা আসুক না কেন সেখানে সাপোর্ট না দিয়ে শুধুই বাধা। যাইহোক আমরা সবাই স্বপ্নপূরণে স্ট্রাগল করি। সিনিয়র আপনারা সাপোর্ট দেবেন বেশি বেশি যেন বাংলা সিনেমা যুগে যুগে টিকে থাকে। আপনারা আমাদের নিয়ে সিনেমা বানালেই ইনশাআলস্নাহ ভালো কিছু পাব।

তাদের অনেকেই আবার আরও একধাপ এগিয়ে বলছেন, 'রাজনীতিতে এখন আবার টাকার গন্ধটা একেবারে কড়কড়ে নতুন ও টাটকা। তাই তারা এই কড়কড়ে নতুন ও টাটকা টাকার গন্ধের আঁচ পেয়ে নিজেদের লোভ সংবরণ করতে পারেন না- তাই বসন্তের কোকিলের মতো এভাবে এমপি হওয়ার জন্য দৌড়ঝাঁপ করছেন। তার ওপর শোবিজ তারকারা টাকার প্রতি যেমন অত্যধিক আসক্ত থাকেন সেখানে সম্ভব হলে এমন সুযোগ কেন তারা হাতছাড়া করবেন?

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে