সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চলে গেলেন পার্থ সারথি দেব

বিনোদন ডেস্ক
  ২৪ মার্চ ২০২৪, ০০:০০
পার্থ সারথি দেব

একটা দুঃসংবাদের মধ্য দিয়েই ঘুম ভাঙল টলিপাড়ার। ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা পার্থ সারথি দেব আর নেই। আর্টিস্ট ফোরামের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, শুক্রবার ভারতীয় সময় ২২ মার্চ রাত ১১টা ৫০ মিনিটে কলকাতার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৬৮ বছর। ভারতীয় গণমাধ্যমে তার মৃতু্যর খবর নিশ্চিত করেছেন অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় ও রূপাঞ্জনা মিত্র।

শনিবার টেকনিশিয়ানস স্টুডিওতে ১২টার সময় অভিনেতার নশ্বর দেহ রাখা হয়। অভিনেতার প্রিয়জন, সতীর্থ, গুণদগ্রাহীরা সেসময় স্টুডিওতে এসে শেষ শ্রদ্ধা ও মাল্যদান করেন। প্রসঙ্গত, টলিউডে শিল্পীদের সংগঠনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। দীর্ঘদিন আর্টিস্ট ফোরামের সহ-সভাপতির পদে ছিলেন পার্থ সারথি দেব।

জানা যায়, দীর্ঘ সময় ধরেই শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন পার্থ সারথি। ফুসফুসে সংক্রমণ ছিল। গত এক মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গত সপ্তাহ থেকে সংকটজনক অবস্থায় ভেন্টিলেশনে চিকিৎসা চলছিল তার। শুক্রবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

দীর্ঘ ৪০ বছর অভিনয় দুনিয়ার সঙ্গে জুড়ে ছিলেন অভিনেতা পার্থ সারথি দেব। অসংখ্য টিভি ধারাবাহিকসহ ২০০টিরও বেশি সিনেমায় কাজ করেছেন অভিনেতা পার্থ সারথি দেব।

সম্প্রতি নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত 'রক্তবীজ' সিনেমায় দেখা গিয়েছিল তাকে। তার মৃতু্যতে ভেঙে পড়েছেন জয়জিৎ বন্দ্যোপাধ্যায় ও রূপাঞ্জনা মিত্রসহ তার সহশিল্পীরা।

জয়জিৎ ব্যানার্জি তার ফেসবুকের পাতায় লেখেন, 'চলে গেলেন একজন অসাধারণ অভিনেতা পার্থ সারথি দেব। থাক আজ আর আমাদের সেসব দিনের কথা বলবো না কমরেড।

অভিনেত্রী রপাঞ্জনা মিত্র পার্থ সারথি দেবকে নিয়ে নিজে ফেসবুকে লম্বা পোস্ট করেন। স্মৃতির পাতা থেকে অভিনেত্রী রূপাঞ্জনা লেখেন, 'পার্পল স্টুডিওতে তোমার এক ছবির কাজ চলছিল আর আমাদের অনুরাগের ছোঁয়ার শুট চলছিল...তুমি নিজে এসে দেখা করে গেলে.., কয়েকজন তোমার চেনা শিল্পী আছে জেনে তুমি তোমার শট দিয়ে আমাদের সিন দেখতে এসেছিলে, এই তো গেল মাসের কথা...কোর্ট দৃশ্য চলছিল আমাদের।'

দেবদূত ঘোষ দা, দিব্যজ্যোতি দত্ত, অর্জুন চক্রবর্তী আর আমি তোমার চেনা কয়েকজনের মধ্যে আছি জেনে তুমি আমাদের সঙ্গে এসে বসলে একটু অবসর সময় কাটালে, অল্প আড্ডা এবং সেই প্রাণ খোলা হাসি আবার হাসলাম আমরা... চা খেলাম, তারপর আবার যে যার মতো শট দিতে যাওয়া... তার আগে সেই পুরনো ডাকটা আবার তোমার মুখে শুনলাম 'রূপসী রে দেখা হচ্ছে আবার...।'

রূপাঞ্জনা আরও লেখেন, 'জানতাম না ওইটাই আমাদের শেষ দেখা...ইন্ডাস্ট্রিতে কিছু সিনিয়র শিল্পীর মধ্যে তুমি সেই একজন যে আমাদের মতন নতুন শিল্পীদের বুলিং হওয়া থেকে বাঁচাতে সেই সময়... স্নেহ এবং সাহায্যের হাত সব সময় বাড়িয়ে দিতে, তাই আমরাও তোমাকে সম্মানের স্থানেই রেখেছি এবং রাখবো...তুমিও টাটা বলতে কাজ সেরে বাড়ি ফেরার সময়...তোমাকেও টাটা বলছি আজ...হেভ এ সেফ জার্নি! গুড বাই! পার্থ সারথি দেব।'

ব্যক্তিগত জীবনে দূরদর্শনের মেকআপ আর্টিস্ট বিনীতা দেব ব্যানার্জিকে বিয়ে করেছিলেন অভিনেতা। তাদের এক কন্যাসন্তান রয়েছে। দীর্ঘদিন ধরেই তাদের সেই সম্পর্কে তিক্ততা তৈরি হয়। পরবর্তী সময়ে আইনি বিচ্ছেদ হয়ে যায় দুজনের। অভিনেতার অসুস্থতায় সাবেক স্ত্রী বিনীতা বা তার মেয়ে কেউই খোঁজ নেননি বলে জানা গেছে। পার্থ সারথি দেবের চিকিৎসার বিষয়ে নিয়মিত দেখভাল করছিলেন অভিনেতা বাপি দাস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে