শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিলিয়নিয়ারের তালিকায় টেইলর সুইফট

বিনোদন ডেস্ক
  ০৬ এপ্রিল ২০২৪, ০০:০০
বিলিয়নিয়ারের তালিকায় টেইলর সুইফট

বিলিয়নিয়ারের তালিকায় নাম লেখালেন বিশ্বখ্যাত পপ গায়িকা টেইলর সুইফট। শুধু গান দিয়েই গোটা বিশ্ববাসীর মন জয় করে চলেছেন টেইলর সুইফট। তার কনসার্ট দেখতে ভিড় জমে লাখ লাখ দর্শকদের। এই গানের মাধ্যমেই তিনি এখন কয়েক বিলিয়ন সম্পত্তির মালিক। সম্প্রতি ফোর্বস বিশ্বের বিলিয়নিয়ারের তালিকা ঘোষণা করেছে। সেখানেই বিশ্বমানের ধনীর তালিকায় নাম উঠেছে টেইলর সুইফটের। মার্কিন সংবাদমাধ্যম অনুযায়ী ৩৪ বছর বয়সি টেইলর সুইফটই বিশ্বের প্রথম সঙ্গীতশিল্পী, যিনি তার গান এবং পারফরম্যান্সের ভিত্তিতে বিলিয়নিয়ার স্ট্যাটাসে পৌঁছেছেন। সূত্র অনুযায়ী তার আনুমানিক ১.১ বিলিয়ন সম্পদ রয়েছে। তিনি বিশ্বব্যাপী কনসার্টগুলো থেকে উপার্জন করেন প্রায় কয়েক বিলিয়ন অর্থ। তার গানের পাশাপাশি কনসার্টগুলোও গায়িকার আর্থিক রোজগারের সাক্ষী। টেইলর সুইফটের চলমান ইরাস টু্যর শুধু তার অর্থনীতিকে উদ্দীপিত করেনি, বরং ভক্তদের জন্য আনন্দও দিয়েছে। টেইলর সুইফট এবার মেগাস্টার শিরোনাম অর্জনের পর ধনীর তালিকায় স্থান অর্জন করলেন। তিনি এ বছরের গ্র্যামি অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় শিরোনাম হয়েছিলেন, কারণ চার বছরে তিনি চারটি গ্র্যামির জিতেছেন। তার অ্যালবাম ১৯৮৯ (টেলরস সংস্করণ) গত বছরের শীর্ষ-বিক্রীত ভিনাইল এলপিও ছিল।

তবে গান ছাড়াও ফোর্বসে ফ্যাশন ব্র্যান্ড, অ্যালকোহল কোম্পানি বা বিনোদন হোল্ডিংয়ের মাধ্যমেও বিপুল সম্পদের অধিকারী হয়েছেন রিহানা এবং জে জেডের মতো বিশ্বখ্যাত তারকারা। এদিকে ৩৪ বছর বয়সি টেলর সুইফটের উলেস্নখযোগ্য রিয়েল এস্টেট পোর্টফোলিও রয়েছে। তার নিউ ইয়র্ক, বেভারলি হিলস, ন্যাশভিলে বাড়ি এবং রোড আইল্যান্ডে একটি উপকূলীয় প্রাসাদ রয়েছে। এদিকে টেলর সুইফটকে মাঝেমধ্যেই প্রেমিক, ট্রাভিস কেলসকে সমর্থন করার জন্য আমেরিকান ফুটবল গেমগুলোতে দেখা যায়। ফোর্বস অনুসারে টেইলর সুইফটের ২,৭৮১ বিলিয়নিয়ারের রেকর্ড রয়েছে।

ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইতিমধ্যে বিভিন্ন দেশে সুইফটের ইরাস টু্যরের টিকিট ৭৮০ মিলিয়ন ডলার বিক্রি হয়েছে। তাই সুইফটের এই সফরকে সর্বকালের সর্বোচ্চ উপার্জনকারী সফর হিসেবে আখ্যায়িত করা হয়েছে। এই সফরের বিপুল আয় ৩৩ বছর বয়সি গায়িকাকে মর্যাদাপূর্ণ বিলিয়নিয়ার ক্লাবেও পৌঁছে দিয়েছে। বলা হচ্ছে, টেলর সুইফটই প্রথম, যিনি শুধু গানের ওপর ভিত্তি করে একজন বিলিয়নিয়ার হিসেবে আত্মপ্রকাশ করেছেন। ফোর্বসের ধারণা অনুযায়ী বর্তমানে তার সম্পদের পরিমাণ ১.১ বিলিয়ন ডলারেরও বেশি। এ হিসাবে গত জুনের পর থেকে সুইফটের মোট সম্পদের ৩৬০ মিলিয়ন ডলারের বেশি অর্থ যোগ হয়েছে। সে সময় নিজের যোগ্যতায় সবচেয়ে ধনী হওয়া মার্কিন নারীদের মধ্যে ৩৪ নম্বরে ছিলেন সুইফট।

ইরাস টু্যরের সময়টিকে সুইফটের জীবনের 'অবিস্মরণীয় গ্রীষ্ম' হিসেবে আখ্যা দিয়েছে ফোর্বস। এই টু্যরের প্রথম পর্ব থেকে কর পরিশোধের পরও ১৯০ মিলিয়ন ডলার আয় করেন তিনি। পাশাপাশি 'টেলর সুইফট : দ্য ইরাস টু্যর' মুভির প্রথম দুই সপ্তাহেই আরও ৩৫ মিলিয়ন ডলার পকেটে ঢুকিয়েছিলেন গায়িকা। সব মিলিয়ে সুইফটে সম্পদের ৫০০ মিলিয়ন ডলারেরও বেশি অর্থ এসেছে মূলত সঙ্গীত রয়্যালটি এবং সফরের মধ্য দিয়ে। আরও ৫০০ মিলিয়ন ডলার এসেছে তার সঙ্গীত ক্যাটালগের ক্রমবর্ধমান মূল্যের ওপর ভিত্তি করে। ৬টি বিলাসবহুল বাড়ি এবং ১০ মিলিয়ন ডলার মূল্যের একটি ব্যক্তিগত জেট বিমান রয়েছে এই গায়িকার।

এত সাফল্যের পরেও ২০২২ সালে কট্টর সমালোচনার মুখে পড়েছিলেন মার্কিন পপ তারকা টেইলর সুইফট। 'মিডনাইটস' নামের অ্যালবাম মুক্তির পরেই ঝড় তুলেছিল শ্রোতামহলে। অনলাইন স্ট্রিমিং সাইট স্পটিফাইতে এটি একদিনে সর্বোচ্চবার স্ট্রিমিংয়ের রেকর্ড গড়েছে। ফলে দশম অ্যালবামটি নিয়ে ফুরফুরে মেজাজেই ছিলেন এই গায়িকা। কিন্তু বিপত্তি ঘটেছিল অ্যালবামটির একটি গানের ভিডিও নিয়ে। সেটির শিরোনাম 'অ্যান্টি-হিরো'। এর একটি দৃশ্যে দেখা যায়, ওজন মাপার মেশিনে দাঁড়িয়েছেন তিনি। এরপর মেশিনের স্ক্রিনে লেখা ওঠে 'ফ্যাট'। এই শব্দটি নিয়েই উঠেছে আপত্তি। নেট দুনিয়ায় রীতিমতো তুলোধুনা করা হচ্ছে টেইলর সুইফটকে। তাদের দাবি, দৃশ্যটির মাধ্যমে 'ফ্যাটফোবিয়া'কে প্রতিষ্ঠা করছেন, যা মোটেও গ্রহণযোগ্য নয়।

'অ্যান্টি-হিরো' গানের ভিডিও নির্মাণ করেছেন টেইলর সুইফট নিজেই। নেটিজেনের আপত্তির মুখে তাই বাধ্য হয়ে মিউজিক ভিডিও থেকে ওই দৃশ্যটি ছেঁটে ফেলেছেন তিনি। সংশোধিত ভিডিওতে ওজন মাপার মেশিনে তাকে দাঁড়াতে দেখা গেলেও 'ফ্যাট' শব্দের মুহূর্তটি আর নেই।

যদিও সুইফটের ভক্তরা এসব আপত্তির বিপরীতেও আওয়াজ তুলেছেন। গায়িকার পক্ষ নিয়ে মার্কিন অভিনেত্রী হুপি গোল্ডবার্গ বলেছিলেন, 'তাকে তার অনুভূতি নিয়ে থাকতে দিন। যদি আপনার গানটি ভালো না লাগে, শুনবেন না। কেন আপনি নিজের সময় নষ্ট করছেন এটি শুনে? আসলে আপনারা সব সময়ই টেইলর সুইফটকে নিয়ে কিছু না কিছু বলতে চান।' 'অ্যান্টি-হিরো' গানের ভিডিওতে মূলত নিজের অভিজ্ঞতাই তুলে ধরেছেন টেইলর সুইফট। একসময় তিনি নিজের শারীরিক কাঠামো নিয়ে অনেক তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন।

ব্যক্তিগত জীবনে গত বছর মার্কিন এ তারকার ভেঙেছে ব্রিটিশ অভিনেতা জো অ্যালনের সঙ্গে ছয় বছরের সম্পর্ক। এরপরই তিনি সম্পর্কে জড়িয়েছেন মার্কিন ফুটবলার ট্র্যাভিস কেলসের সঙ্গে। অ্যালনের সঙ্গে সম্পর্ক নিয়ে রাখাঢাক করলেও এবার তেমনটি দেখা যাচ্ছে না। প্রকাশ্যেই ট্র্যাভিসের সঙ্গে করছেন প্রেম। চুম্বন দিয়ে নতুন বছর উদযাপন যেন তারই প্রমাণ। ২০১৭ সাল থেকে সম্পর্কে ছিলেন টেইলর সুইফট ও জো অ্যালন। ২০১৮ সালে 'ভোগ'-এর এক সাক্ষাৎকারে সম্পর্ক নিয়ে মুখ খুলেছিলেন জো। বলেছিলেন, 'আমি জানি যে মানুষ আমাদের সম্পর্ক নিয়ে জানতে চায়। আমরা খুব সফলভাবে গোপনীয়তা বজায় রেখেছি, কিন্তু মানুষের জন্য সেটা এখন হারিয়ে গেছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে