রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আমি একাই রাজকুমার

বিনোদন রিপোর্ট
  ০৭ এপ্রিল ২০২৪, ০০:০০
আমি একাই রাজকুমার

আসন্ন ঈদে মুক্তি পাচ্ছে ঢালিউড সুপারস্টার শাকিব খানের নতুন সিনেমা 'রাজকুমার'। বিগ বাজেটের এই সিনেমা নির্মাণ করছেন 'প্রিয়তমা' খ্যাত পরিচালক হিমেল আশরাফ। প্রযোজনায় রয়েছেন ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার আরশাদ আদনান। গত ঈদে প্রিয়তমা সিনেমা দিয়ে ব্যাপক আলোচনায় আসেন শাকিব খান। প্রিয়তমা সিনেমার 'ও প্রিয়তমা' গানটি দর্শক জনপ্রিয়তা লাভ করে। এ সিনেমার মাধ্যমে দর্শক হলমুখী হয়েছিল। সিনেমাটির আগাম টিকিটও বিক্রি হয়েছিল। সেই ধারাবাহিকতায় এবার ঈদেও শাকিব খানের বিগ বাজেটের ছবি 'রাজকুমার' মুক্তি পাচ্ছে। সিনেমাটি প্রযোজক জানিয়েছেন, শাকিবের জন্মদিনে দুবাইয়ের বুর্জ খলিফায় 'রাজকুমার' সিনেমাটির ট্রেলার দেখানো হবে। এই ঘোষণার পরপরই প্রকাশ্যে এসেছিল সিনেমার প্রথম পোস্টার। শাকিব খান নিজের ফেসবুক পেজে 'রাজকুমার'-এর পোস্টার প্রকাশ করেন। যেখানে দেখা গেছে, নিউ ইয়র্কের ঐতিহাসিক 'স্ট্যাচু অব লিবার্টি' ও শাকিব খানের ছবি।

প্রকাশিত সেই পোস্টার দেখে নিজেদের উদ্দীপনার কথা জানিয়েছেন শাকিব ভক্তরা। শুধু ভক্তরাই নন, শোবিজ অঙ্গনের তারকারাও শুভকামনা জানিয়েছেন 'রাজকুমার' সিনেমার পুরো টিমকে। সবারই প্রত্যাশা, এবারও ঈদে প্রেক্ষাগৃহ কাঁপাবেন শাকিব খান।

এবার প্রকাশ্যে এলো রাজকুমার সিনেমার গান। 'আমি একাই রাজকুমার' শিরোনামের গানটি গত শুক্রবার সন্ধ্যা ৭টায় একযোগে প্রকাশ হয়েছে শাকিব খানের ফেসবুক ফ্যান পেজ এবং প্রযোজনা প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়ার ইউটিউব চ্যানেলে। গানটি উৎসর্গ করা হয়েছে 'শাকিবিয়ান'দের।

না, 'প্রিয়তমার' শিরোনাম গান কিংবা 'ঈশ্বর'র মতো অতটা শ্রম্নতিমধুর কিংবা নান্দনিক কথা-সুর-কোরিওগ্রাফি নেই 'আমি একাই রাজকুমার' গানটিতে। তবে গানের কথাগুলো শাকিব খানের ঢালিউড রাজত্বের পুরনো বার্তা নতুন আবহে প্রতিধ্বনিত হয়েছে। আগে শাকিব খান নিজেকে নিজেই 'সুপারস্টার' দাবি করতেন। তবে এবার গানে গানে বললেন, 'আমি একাই রাজকুমার'!

এর পাশাপাশি উলেস্নখযোগ্য বিষয়, গানটিতে রয়েছে দেশাত্মবোধের ছায়া। আর তাতে শাকিব খান হাজির হয়েছেন রাজকুমারের বেশে, যদিও কস্টিউমে রয়েছে যাত্রাপালার রাজকুমার চরিত্রের আবহ! সেটিও নিশ্চয়ই চরিত্রের প্রয়োজনেই। গানটি প্রকাশের পরপরই সোশ্যাল মিডিয়ায় আলোচনা-সমালোচনা করেন দর্শকরা।

সোশ্যাল মিডিয়ায় এমন আলোচনা-সমালোচনার ব্যাখ্যা দিলেন নির্মাতা হিমেল আশরাফ। তিনি বললেন, 'সিনেমা মুক্তির আগে বিভিন্ন কনটেন্ট আলাদা আলাদা প্রচার হয়, তবে সেটা কিন্তু সিনেমারই একটা অংশ। কেন গানটা এমন, কেন পোস্টারটা এমন, কেন অমুক অভিনেতা এমন করল- এটার উত্তর আসলে সিনেমায় থাকে, ওই কনটেন্টে না।' শেষে একটি প্রশ্নও ছুড়ে দিলেন সমালোচক বরাবর, 'বলেন তো সিনেমার নাম 'রাজকুমার' কেন?''

নির্মাতার এই প্রশ্নের উত্তর কিন্তু রয়েছে নতুন গানটির মধ্যে। যা নিয়ে এর মধ্যে গবেষণায় নেমেছেন শাকিবিয়ানরা। এটুকু অনুমেয়, এই সিনেমাটি শুধু প্রেমের সুতোয় গাঁথেননি নির্মাতা। যেখানে রয়েছে দেশ ও বিদেশের নিখুঁত যোগসূত্র। 'আমি একাই রাজকুমার' গানটির কথা লিখেছেন ফেরারী ফরহাদ, সুর-সঙ্গীতায়োজন করেছেন ইমন চৌধুরী এবং গেয়েছেন শামীম হাসান।

জানা গেছে, প্রেম, পারিবারিক সম্পর্ক ও একজন স্বপ্নবান তরুণের বাংলাদেশ থেকে আমেরিকায় যাওয়ার গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে 'রাজকুমার' সিনেমা।

'রাজকুমার' পরিচালনা করেছেন হিমেল আশরাফ। তিনিই গেল বছরের বস্নকবাস্টার হিট 'প্রিয়তমা' বানিয়েছেন। নতুন ছবিতে শাকিবের নায়িকা যুক্তরাষ্ট্রের কোর্টনি কফি। প্রযোজনায় ভার্সেটাইল মিডিয়া। ঈদের দিন থেকে দেশজুড়ে সর্বাধিক প্রেক্ষাগৃহে চলবে ছবিটি।

সম্প্রতি শাকিব খান আরও এক নতুন চমক দেখালেন। মার্কিন মডেল কন্যা কেলসির সঙ্গে নতুন রসায়ন তৈরি করে। খবরটি শোনার পর ভক্তদের মাঝে ব্যাপক উৎসাহ সৃষ্টি হয়। পরে জানা যায়, বাহামার নাসাউতে কেলসির সঙ্গে নিজের কোম্পানির বিজ্ঞাপনচিত্র তৈরি করছেন তিনি। তার কোম্পানি রিমার্ক-হারল্যানের ব্র্যান্ড লিলির বিজ্ঞাপনচিত্রের শুট করতেই তিনি গিয়েছেন সেখানে। এই বিজ্ঞাপনচিত্রে দর্শকদের জন্য নতুন আকর্ষণ থাকবে লাস্যময়ী আমেরিকান মডেল ও অভিনেত্রী কেলসি নটেজ।

দেশের শীর্ষস্থানীয় স্কিনকেয়ার ও কসমেটিকস ব্র্যান্ড লিলি মানেই ভিন্ন কিছু। তারই ধারাবাহিকতায় এবার সুপারস্টার শাকিব খানকে নিয়ে বাহামার নাসাউতে সম্পূর্ণ নতুন আঙ্গিকের এক বিজ্ঞাপনচিত্র শুট করল সৌন্দর্যের সংজ্ঞার পরিপূরক লিলি।

বাহামার চোখজুড়ানো লোকেশনে এক দিকে ঢালিউড কিং শাকিব খান আর অন্যদিকে লাস্যময়ী আমেরিকান মডেল ও অভিনেত্রী কেলসি নটেজ, এই তিন মিলে দর্শকদের জন্য বিজ্ঞাপনটি যে একটি ধামাকা হয়েই আসছে তা বলার অপেক্ষা রাখে না। শুধু তাই নয়, শাকিবের সঙ্গের আবেগঘন রসায়ন পুরো অ্যাডটিতেই এনে দিয়েছে এক ভিন্ন মাত্রা।

এতে সন্দেহ নেই মেগাস্টার শাকিব খান ও জনপ্রিয় আমেরিকান মডেল কেলসি নটেজকে নিয়ে নয়নাভিরাম লোকেশনে চিত্রায়িত এই বিজ্ঞাপনটি ব্যাপক সাড়া ফেলবে সবার মাঝে। তাইতো লিলির এই অ্যাডটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছেন দর্শকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে