শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শিল্পী সমিতির নির্বাচন

সভাপতি মিশা-সাধারণ সম্পাদক ডিপজল
মাসুম বিলস্নাহ রাকিব
  ২১ এপ্রিল ২০২৪, ০০:০০
শিল্পী সমিতির নির্বাচন

বিগত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ নির্বাচনে যে রকম ঘটছিল এবার সেটা ঘটেনি। বরং এবারের প্রার্থী আশা করেছিলেন নিরঙ্কুশ ব্যবধানেই হারবেন। কিন্তু যখন দেখা গেল তিনি নিতান্ত স্বল্প ব্যবধানের গড়ে হারছেন, তাতেই যেন তার ইজ্জত কিছুটা রক্ষা পেল। মাত্র ১৫ ভোটের ব্যবধানে হেরেছেন। শুধু তাই নয়, তার ২৬ ভোটও নষ্ট হলো। নয়তো তো তিনি জয় নিয়েই মাঠ ছাড়তেন। কেমন নাটকের মাধ্যমে একটা নির্বাচনী প্যান্ডেল সাজানো হয়েছে তা গোটা দৃশ্যপটে ভেসে আসে। এতেই সাধারণ সম্পাদক পদে তার মুখ রক্ষা হলো। আর গোটা দল যা হওয়ার হলো। আরেকজন মাহমুদ কলি, সভাপতি পদে এত ভোটের ব্যবধানে হারবে এটা কোনো নির্বাচনে দেখা যায়নি। এটা আর কেউ নন সেই সহাস্যবদনে নিপুণ আক্তার। আর তা নিজেই জানালেন সংবাদমাধ্যমেই।

আর এভাবেই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল। গতকাল সকালে শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করছেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

মিশা সওদাগর ভোট পেয়েছেন ২৬৫টি। অন্যদিকে মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। আর অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল পেয়েছেন ২২৫ ভোট। তার থেকে ১৬ ভোট কম পেয়ে পরাজিত হয়েছেন নিপুণ আক্তার, তিনি পেয়েছেন ২০৯ ভোট।

সহ-সভাপতি পদে জয়ী হয়েছেন মাসুম পারভেজ রুবেল, তিনি পেয়েছেন ২৩১ ভোট ও ডি এ তায়েব, তিনি ২৩৪ ভোট পেয়েছেন। সহ-সাধারণ সম্পাদক আরমান, তিনি পেয়েছেন ২৩৭ ভোট, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, তিনি পেয়েছেন ২৫৫ ভোট, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, তিনি পেয়েছেন ২৯৬ ভোট, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, তিনি পেয়েছেন ২৪৫ ভোট, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন, তিনি পেয়েছেন ২৩৫ ভোট এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল, তিনি পেয়েছেন ২৩১ ভোট।

কার্যনির্বাহী সদস্য পদে মিশা-ডিপজল পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন ৯ জন। তারা হলেন- সুচরিতা, তিনি পেয়েছেন ২২৮ ভোট, রোজিনা, তিনি পেয়েছেন ২৪৩ ভোট, আলীরাজ, তিনি পেয়েছেন ২৩৯ ভোট, সুব্রত, দিলারা ইয়াসমিন, তিনি ২১৮ ভোট, শাহনূর, তিনি পেয়েছেন ২৪৫ ভোট, নানা শাহ, তিনি পেয়েছেন ২১০ ভোট, রত্না কবির, তিনি পেয়েছেন ২৬৩ ভোট ও চুন্নু, তিনি পেয়েছেন ২৪৮ ভোট।

কলি-নিপুণ পরিষদ থেকে রিয়ানা পারভিন পলি, তিনি পেয়েছেন ২২০ ভোট ও সনি রহমান, তিনি ২৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

আবারও শিল্পী সমিতির নির্বাচনে পাস করে বেশ উচ্ছ্বসিত মিশা সওদাগর। তা প্রকাশ করেছেন সামাজিকমাধ্যমে। গতকাল নিজের ফেসবুকে এই উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লিখেছেন- আপনাদের কৃতজ্ঞতা জানানোর কোনো ভাষা আমার জানা নেই। আপনারা পাশে ছিলেন, বিধায় এ সাফল্য অর্জন করতে পেরেছি। মিশা আরও লেখেন- চলচ্চিত্রসংশ্লিষ্ট সবাইকে বিনম্র শ্রদ্ধা-সম্মান। আপনাদের কাছে আমরা অনেক কৃতজ্ঞ। ভালো থাকুন, সুস্থ থাকুন।

এদিকে নায়িকা নিপুণ আক্তারের কাছে পরাজয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি গণমাধ্যমকে বলেন, মুভিলর্ড ডিপজলের সঙ্গে পেরে উঠবেন না তা আগেই ঠাহর করেছিলেন। কিন্তু এত কম ব্যবধানে হারবেন, সেটাই বিস্ময় হয়ে ঠেকেছে তার কাছে। 'আমার মনে হয় আগেরবারের থেকে আমি খুব সুন্দর একটি নির্বাচন পরিচালনা করেছি। যার সঙ্গে নির্বাচন করেছি, আমি চিন্তাও করিনি মাত্র ১৭ ভোটে আমি তার কাছে হারব। আমি ভেবেছিলাম ডিপজল সাহেবের সঙ্গে আমি যখন দাঁড়াব, খুব বেশি হলে ৫০টা ভোট পাব। ডিপজল ভাইয়ের বিপক্ষে মাত্র ১৭ ভোটে হারব, সত্যিই সেটা আমি চিন্তাও করিনি। তবে ভোট নষ্ট না হলে ফলাফল অন্য রকমও হতে পারত- এমন ইঙ্গিত দেন এই অভিনেত্রী।

তিনি আরও বলেন, আমার ২৬টা ভোট নষ্ট হয়েছে, ২০৯টি ভোট আমি পেয়েছি। যেখানে ডিপজল ভাই পেয়েছেন ২২৫টি ভোট। শিল্পী সমিতির ভাই-বোনেরা প্রমাণ করে দিয়েছেন যে, তারা আমাকে ভালোবাসেন। আমাকে এত সম্মান দেওয়ার জন্য আমি তাদের ধন্যবাদ দিতে চাই।

গত শুক্রবার সকাল সাড়ে ৯টায় ভোটগ্রহণ শুরু হয় এবং সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ভোটগ্রহণ শেষ হয়। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ৫৭০ ভোটের মধ্যে ভোট পড়েছে ৪৭৫টি। এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন প্রযোজক খোরশেদ আলম খসরু।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে