মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

দেবকে ১০ হাজার গাছ উপহার প্রসেনজিতের

বিনোদন ডেস্ক
  ১৪ জুন ২০২৪, ০০:০০
দেবকে ১০ হাজার গাছ উপহার প্রসেনজিতের

যেমন কথা, তেমন কাজ দেবের। লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্রে জিতে গাছ লাগাচ্ছেন তৃণমূলের তারকা সাংসদ। আর দেবের এই উদ্যোগে পাশে এসে দাঁড়ালেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। দেবের বৃক্ষরোপণের উদ্যোগে শামিল হয়ে প্রসেনজিৎ উপহার হিসেবে দিলেন ১০ হাজার গাছ। এক্স হ্যান্ডেলে এক টুইট করে তিনি লিখলেন, 'দারুণ উদ্যোগ দেব। আমি সঙ্গে আছি, আমার পক্ষ থেকে রইল ১০,০০০ গাছ।' এর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই অভিনব উদ্যোগ নিয়ে দেব জানিয়ে ছিলেন, ভারতবর্ষের ইতিহাসে আজ পর্যন্ত কোনো সাংসদ এমন উদ্যোগ নিয়েছেন বলে আমার জানা নেই। যদি অন্তত ৪০-৫০ শতাংশ সাংসদ নিজেদের সংসদীয় কেন্দ্রে বৃক্ষরোপণের উদ্যোগ নেন, তাহলে আমাদের দেশে সবুজায়ন হবে। বদলে যাবে চেহারাও।

দেব বললেন, প্রথমে বলেছিলাম, যতগুলো ভোট পাব ততগুলো গাছ লাগাব। তবে সবকটা বিধানসভা থেকে যে রকম সাড়া পাচ্ছি, আমরা সিদ্ধান্ত নিয়েছি, শুধু আমার জন্য নয়, ঘাটাল লোকসভা কেন্দ্রে তৃণমূল, বিজেপি কিংবা সিপিএম-কংগ্রেস (নোটা বাদে) সব দল মিলিয়ে যতগুলো ভোট পড়েছে, ততগুলো গাছ লাগাব।

প্রথমে ৬০০টি বৃক্ষরোপণ করেই 'সবুজ ঘাটাল' কর্মসূচির সূচনা করলেন দেব। তারকা সাংসদ জানালেন, এ রকম অনেকগুলো জায়গা বেছে রাখা হয়েছে, যেখানে দেব তার 'সবুজ ঘাটালে'র স্বপ্নপূরণ করবেন। সব মিলিয়ে রোববার ১০ হাজার বৃক্ষরোপণ করা হবে।

তার কথায়, ঘাটালের রাস্তা তৈরির সময় অনেক গাছ কাটা হয়েছিল। সেই অভাব পূরণ করার প্রতিশ্রম্নতি দিয়েছিলাম। সেটা আজ থেকেই শুরু করছি। শুধু বৃক্ষরোপণই নয়, সেগুলো রক্ষণাবেক্ষণ করার ব্যবস্থাও করব। এই গাছ লাগানোর মধ্যে কোনো রাজনৈতিক স্বার্থ নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে