বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

ঈদের সিনেমায় ওপার বাংলার দুই নায়িকা

বিনোদন রিপোর্ট
  ১৫ জুন ২০২৪, ০০:০০
ঈদের সিনেমায় ওপার বাংলার দুই নায়িকা

ঈদুল আজহার আর মাত্র কয়েক দিন বাকি। এরই মধ্যে প্রেক্ষাগৃহ কাঁপাতে প্রস্তত পাঁচ চলচ্চিত্র 'তুফান', 'ময়ূরাক্ষী' 'রিভেঞ্জ' 'ডার্ক ওয়ার্ল্ড', আগন্তক। যদিও ঈদে মুক্তির অপেক্ষায় এসব চলচ্চিত্রগুলোর সঙ্গে তাল মেলাতে পারেনি 'জংলি', 'এশা মার্ডার' ও 'নীল চক্র' নামের তিনটি সিনেমা। কারণ, চলচ্চিত্রগুলোর মুক্তির সময় পিছিয়েছে।

তবে 'তুফান', 'ময়ূরাক্ষী' 'রিভেঞ্জ' 'ডার্ক ওয়ার্ল্ড', আগন্তক এর মুক্তি যে চূড়ান্ত, তাতে কোনো সন্দেহ নেই। সিনেমাগুলো নিয়ে চলছে ব্যাপক প্রচারণা। পাশাপাশি চলচ্চিত্রগুলো নিয়ে দর্শকমনেও ফুটে উঠছে তুমুল আগ্রহ-উদ্দীপনা।

এবারের ঈদে চলচ্চিত্র দর্শকদের আগ্রহের পেছনে একটি অন্যতম কারণ ওপার বাংলার দুই নায়িকার ধামাকা। 'তুফান' ও 'ডার্ক ওয়ার্ল্ড' এই দুই সিনেমার মাধ্যমে এবার ঈদে প্রেক্ষাগৃহ কাঁপাবেন ওপার বাংলার শীর্ষ দুই নায়িকা মিমি চক্রবর্তী ও কৌশানী মুখার্জি।

রায়হান রাফী পরিচালিত 'তুফান' সিনেমায় শাকিব খানের বিপরীতে রয়েছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। এতে আরও অভিনয় করেছেন মাসুমা রহমান নাবিলা, চঞ্চল চৌধুরী ও মিশা সওদাগরসহ অনেকেই। ইতোমধ্যে তুফান' সিনেমার টিজার ও গান পছন্দ করেছে অনেক দর্শক। এরই মধ্য দিয়ে শাকিব খান ও চঞ্চল চৌধুরীকে প্রথমবার একসঙ্গে পর্দায় দেখা যাবে। সিনেমাটির মুক্তি উপলক্ষ্যে রাজধানীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। গত বুধবার এই অনুষ্ঠানে যোগ দিতে কলকাতা থেকে বাংলাদেশে এসেছিলেন মিমি চক্রবর্তী। সংবাদ সম্মেলনে 'তুফান' নিয়ে উচ্ছ্বাসের কথা জানান মিমি। তিনি বলেন, 'তুফান'র বদৌলতে অনেকের সঙ্গে প্রথম কাজ করেছি। শাকিব খান, চঞ্চল চৌধুরী, নাবিলা অসাধারণ। আর মেগাস্টার শাকিব খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারা আমার জন্য এক বিরাট ব্যাপার ছিল। তার সঙ্গে কাজ করে খুব ভালো লেগেছে। তার ডেডিকেশন দেখে আমি অবাক হয়েছি। আমি আশা করব, এই সিনেমার কথা ঘরে ঘরে হবে।

সবার আতিথেয়তায় মুগ্ধ মিমি। আবদার করেন, যেন তাকে কেউ গেস্ট না বলেন। তিনি বলেন, আমরা সবাই মিলে খুব মিষ্টি একটা প্রজেক্ট করেছি। সবাই বলছিল আমি আপনাদেরই বন্ধু, আপনাদেরই বোন, আপনাদেরই লোক। তুফান করতে গিয়ে আমার কখনো মনে হয়নি এটা অন্য দেশের সিনেমা। মনে হয়েছে এটা আমাদেরই সিনেমা। আমি এই বাংলার মেয়ে।

প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই স্টুডিওজের প্রযোজনায় নির্মিত হয়েছে 'তুফান'। এর ডিজিটাল পার্টনার চরকি ও আন্তর্জাতিক ডিস্ট্রিবিউটর এসভিএফ। একজন গ্যাংস্টারের গল্প নিয়ে তৈরি হয়েছে 'তুফান' সিনেমা। যেখানে উঠে আসবে নব্বই দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের চরিত্রে দেখা যাবে শাকিব খানকে।

এদিকে 'ডার্ক ওয়ার্ল্ড' সিনেমার মাধ্যমে প্রথমবার ঢাকাই সিনেমায় অভিষেক হতে যাচ্ছে মিষ্টি নায়িকা কৌশানী মুখার্জির। যদিও এর 'প্রিয়া রে' নামে প্রথম একটি বাংলাদেশি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তবে আজও আলোর মুখ দেখেনি শাপলা মিডিয়া প্রযোজিত ছবিটি। আদৌ আর মুক্তি পাবে কি না তা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। এ ছাড়া সঙ্গীতশিল্পী ইমরানের গাওয়া একটি গানেও মডেল হয়েছিলেন পশ্চিমবঙ্গের এই তারকা।

গত ফেব্রম্নয়ারিতে বাংলাদেশে এসে সিনেমাটির কাজ শেষ করে গেছেন কৌশানী। মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় এ সিনেমায় কৌশানীর সঙ্গে জুটি বেঁধেছেন প্রযোজক ও অভিনেতা মুন্না খান। এতে আরও অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দাকার, মিশা সওদাগর, বড় দা মিঠু, ডন, শিমুল খান, সীমান্ত প্রমুখ। এই সিনেমায় পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে কৌশানীকে।

'ডার্ক ওয়ার্ল্ড' ছবির একটি পোস্টার সোশ্যাল মিডিয়ায় প্রকাশের মাধ্যমে ঈদে মুক্তির বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান ও নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক। নির্মাতা তার সোশ্যাল হ্যান্ডেলে ছবির পোস্টার শেয়ার করে লিখেছেন, 'অগ্রিম ঈদুল আজহার শুভেচ্ছা নিন। আনন্দের সঙ্গে জানাচ্ছি আমাদের ডার্ক ওয়ার্ল্ড মুভিটি ঈদুল আজহায় মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঈদের প্রতিটি মুভি আমাদের মুভি। প্রতিটি মুভি সফল হোক এই কামনা করি। শুধু অনুরোধ থাকবে সব মুভি দেখা শেষ হলে একবার হলেও আমাদের মুভিটি দেখবেন। আপনাদের ভালো-খারাপ অনুভূতি আমাদের জানাবেন। আপনাদের ভালোবাসা প্রত্যাশা করছি।'

মানিক বলেন, 'আমরা আগে থেকেই ঈদে ছবিটি মুক্তি দেওয়ার লক্ষ্যে কাজ করছিলাম; কিন্তু আগে ঘোষণা দিইনি। কারণ ছবির সব কাজ শেষ না করে ঘোষণা দেওয়া উচিত নয়। তাই সব প্রস্তুতি শেষ করেই ছবিটি মুক্তির ঘোষণা দিয়েছি। আর আমি তো অ্যাকশন ছবি এর আগে নির্মাণ করিনি তাই কিছুটা সংশয়েও ছিলাম, কারণ সেন্সর বোর্ড কীভাবে ছবি গ্রহণ করেন। অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে আমাদের ছবিটি আনকাট ছাড়পত্র পেয়েছে। এতে আমার আত্মবিশ্বাস আরও বেড়েছে। দর্শকদের বলতে চাই, এবার ঈদেই আমরা আসছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে