বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান

তৃতীয় শ্রেণির কর্মচারীদের ৫ দফা দাবি

তৃতীয় শ্রেণির কর্মচারীদের ৫ দফা দাবি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ৩য় শ্রেণির কর্মচারীদের পদের নামকরণ 'প্রশাসনিক কর্মকর্তা' করণ ও বেতন গ্রেড পরিবর্তন, পরিচালনা পরিষদ বা গভর্নিংবডিতে সদস্য রাখা ও 'চাকরিবিধি-২০১২' কার্যকর করাসহ পাঁচ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে উপরোক্ত দাবি জানিয়ে সংগঠনটির সভাপতি মো. রফিকুল ইসলাম তালুকদার মন্টু বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়তই প্রতিষ্ঠানে সার্বক্ষণিক থেকে কাজ করেও আমরা সুবিধাবঞ্চিত। চাকরিতে যোগদানের তারিখ থেকে অবসরগ্রহণ পর্যন্ত বেতন গ্রেড পরিবর্তন হয় না। চাকরি জীবনে নেই কোনো পদোন্নতি। নেই কোনো কর্মঘণ্টা। দেওয়া হয় না ওভারটাইম, মানা হয় না ছুটি বিধি নিয়ম। এমন অবস্থায় চরম হতাশায় দিনাতিপাত করছেন তৃতীয় শ্রেণির কর্মচারীরা। দেশের সর্বস্তরের মানুষ করোনাকালে বিভিন্নভাবে সুবিধা পেয়েছেন কিন্তু আমরা বঞ্চিত।

রফিকুল ইসলাম তালুকদার বলেন, 'চাকরিবিধি-২০১২' নীতিমালা যথাযথ অনুসরণ, পেশাগত দক্ষতা বাড়ানোর জন্য কম্পিউটারসহ প্রশাসনিক দক্ষতা বৃদ্ধিতে নানা প্রশিক্ষণের ব্যবস্থা করা, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে বিভাগীয় কোটায় শিক্ষকসহ অন্য পদে পদোন্নতি এবং সব এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা সময়ের দাবি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে