ইসি গঠন আইন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি :কাদের

ইসি গঠন আইন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি :কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতির মাঠে পরাজিত বিএনপি এখন নির্বাচন কমিশন (ইসি) গঠন আইন নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, দীর্ঘদিন ধরে নির্বাচন কমিশন (ইসি) গঠনে একটি আইন প্রণয়নের দাবি সর্বমহল থেকে উঠে এসেছে। দেশের সব রাজনৈতিক দল ও নাগরিক সমাজের দাবির পরিপ্রেক্ষিতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার 'প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশন নিয়োগ আইন-২০২২' নামে আইনের একটি খসড়া মন্ত্রিসভায় অনুমোদন

দিয়েছে। এ আইন প্রণয়নের উদ্যোগকে ইতোমধ্যে বিভিন্ন রাজনৈতিক দল ও সুশীল সমাজের পক্ষ থেকে স্বাগত জানানো হয়েছে। একই সঙ্গে এ আইন পাসের মধ্য দিয়ে নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে জটিলতা নিরসনে সমাধানের স্থায়ী পথ উন্মুক্ত হতে চলেছে। এরই ধারাবাহিকতায় মহান জাতীয় সংসদে বিলটি উত্থাপিত হয়েছে। সংসদীয় রীতি অনুযায়ী সংসদে উত্থাপিত বিলটি আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়েছে। সেখান থেকে সুপারিশ আকারে সংসদের বৈঠকে উঠবে এবং সংসদীয় বিধান অনুযায়ী সংসদে আলোচনার মধ্য দিয়ে আইনটি চূড়ান্ত হবে। এটাই আইন প্রণয়নের সাংবিধানিক প্রক্রিয়া।

তিনি বলেন, বিএনপি নেতারা উত্থাপিত আইনটি সম্পর্কে সম্পূর্ণরূপে না জেনে এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার অভিপ্রায়ে বিভিন্ন ধরনের বিভ্রান্তিকর মন্তব্য ও অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। কেননা গণতান্ত্রিক কাঠামো ও আইনি প্রক্রিয়ার প্রতি বিএনপির কোনো শ্রদ্ধাবোধ নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে