সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাজধানীতে হঠাৎ মাঝারি বৃষ্টিতে ভোগান্তি

যাযাদি রিপোর্ট
  ১৫ মার্চ ২০২৪, ০০:০০
বৃহস্পতিবার দুপুরে হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন নগরবাসী। ছবিটি রাজধানীর গুলিস্তান থেকে তোলা -ফোকাস বাংলা

শেষ ফাল্গুনে বৃষ্টির দেখা মিলেছে রাজধানীতে। বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা হতে থাকে। দুপুরের দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। বেলা আড়াইটার দিকে তা মাঝারি বৃষ্টিতে রূপ নেয়। হঠাৎ শুরু হওয়া এই বৃষ্টিতে বেশ বিপাকেই পড়তে হয় নগরবাসীকে। রমজানের জন্য এ সময় কর্মজীবীদের অনেকেই ঘরে ফেরার উদ্দেশ্যে বের হন। কিন্তু বৃষ্টির কারণে অধিকাংশ কর্মজীবী আটকে পড়েন। আর যারাও বা বের হয়েছেন তারাও ভিজে ভিজে গন্তব্যে ফিরছেন। তারপরও রমজানে ফাল্গুন শেষের মাঝারি মানের এই বৃষ্টি রোজাদারদের মনে প্রশান্তি এনে দিয়েছে।

আবহাওয়া

অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী ঢাকার বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। কোথাও হালকা, আবার কোথাও গুঁড়ি গুঁড়ি, কোথাও বা মাঝারি। মিরপুর, তেজগাঁও, জিগাতলা, আগারগাঁও, সদরঘাট, হাতিরঝিল, পল্টন থেকেও বৃষ্টির খবর পাওয়া গেছে।

হাতিরঝিল ও মহাখালী এলাকায় দুপুর ২টা ৩৫ মিনিট নাগাদ শুরু হয় ঝড়ো হাওয়া। এরপর প্রথমে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। আস্তে আস্তে বৃষ্টির ফোঁটা বড় হতে থাকে। শুরু হয় মুষলধারে বৃষ্টি। কাওরান বাজারসহ বেশ কিছু এলাকায় হালকা বৃষ্টি হয়, আবার হালকা রোদও ওঠে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান স্বাক্ষরিত বৃহস্পতিবার ৯টায় দেওয়া পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া বার্তায় বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় কুমিলস্না ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে