বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সিংড়ার রুবেলকে ইসিতে তলব

যাযাদি ডেস্ক
  ১৯ এপ্রিল ২০২৪, ০০:০০
সিংড়ার রুবেলকে ইসিতে তলব

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান পদপ্রার্থীকে অপহরণ ও মারধরের ঘটনায় অপর প্রার্থী মো. লুৎফুল হাবিব রুবেলকে নির্বাচন কমিশনে তলব করা হয়েছে।

বৃহস্পতিবার ইসির উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক কারণ দর্শাও নোটিশে বলা হয়েছে, লুৎফুল হাবিব রুবেলের প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সোমবার কমিশনে হাজির হয়ে সে বিষয়ে ব্যাখ্যা দিতে হবে তাকে।

নাটোর জেলা নির্বাচন কার্যালয়ের সামনে থেকে সোমবার বিকালে চেয়ারম্যান পদপ্রার্থী দেলোয়ার হোসেনকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় একদল লোক। কয়েক ঘণ্টা পর তাকে বাড়ির সামনে ফেলে যায় তারা। ওই প্রার্থীকে মারধরের ঘটনায় ইতোমধ্যে

দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনার জন্য আরেক প্রার্থী লুৎফুল হাবিব রুবেল ও তার সমর্থকদের দায়ী করেছে দেলোয়ার হোসেনের পরিবার। তবে অপহরণ ও মারধরের অভিযোগ অস্বীকার করে আসছেন রুবেল।

মঙ্গলবার দেলোয়ার হোসেন ও লুৎফুল হাবিব রুবেলের মনোনয়নপত্র বাছাইয়ে বৈধ হয়। এরপর ওই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয় বলে ইসি সচিব জাহাঙ্গীর আলম জানান।

ইসির চিঠিতে বলা হয়েছে, ইতোমধ্যে স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থা থেকে প্রতিবেদন পেয়েছে কমিশন। জাতীয় দৈনিক ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ঘটনার সচিত্র বিবরণ এসেছে। এসব প্রতিবেদন ঘটনার প্রাথমিক সত্যতা 'প্রমাণিত' হয়েছে।

আরও বলা হয়, এমন ঘটনার জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল বা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না- সে বিষয়ে লিখিত জবাবসহ নির্বাচন কমিশনে আগামী ২২ এপ্রিল বিকালে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে হবে।

নির্বাচন কমিশন থেকে করা শোকজ নোটিশের বিষয়ে প্রশ্ন করলে লুৎফল হাবিব রুবেল বলেন, 'নির্বাচন কমিশন থেকে এ ব্যাপারে আমি এখনো কোনো চিঠি পাইনি। চিঠি পেলেই সব প্রশ্নের উত্তর দেব।'

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে নাটোরের সিংড়াসহ ১৫০ উপজেলার ৮ মে ভোটের তারিখ রেখেছে নির্বাচন কমিশন।

রুবেলের প্রার্থিতা বাতিল চেয়ে দেলোয়ারের ছেলের আবেদন

এদিকে লুৎফুল হাবিব রুবেলের প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন মারধরের শিকার দেলোয়ার হোসেনের ছেলে মুনয়েম হোসেন আকাশ।

বুধবার দুপুরে ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে ওই আবেদন জমা দেন আকাশ। এর অনুলিপি নাটোর নির্বাচন অফিসেও দেওয়া হয়েছে বলে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানিয়েছেন।

আবেদনে আকাশ বলেন, 'আমার বাবাকে নাটোর জেলা নির্বাচন অফিসের ভিতর থেকে সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের একমাত্র সম্ভব্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী জনাব লুৎফুল হাবীবের নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী মারধর করতে করতে অফিসের বাইরে নিয়ে যায়, সেখানে একটি কালো রঙয়ের মাইক্রোবাসে করে অপহরণ করে মারপিট করে। বিভিন্ন টেলিভিশন ও অনলাইন পস্ন্যাটফর্মগুলোতে প্রচারিত সিসিটিভি ফুটেজ এ ঘটনার প্রমাণ বহন করছে। জাতীয় ও স্থানীয় বিভিন্ন পত্রিকায় এ সংক্রান্ত বহু রিপোর্ট প্রকাশিত হয়েছে।'

আবেদনের সঙ্গে সেসব প্রতিবেদনও যুক্ত করে দিয়েছেন আকাশ। তিনি জানিয়েছেন, তার বাবা বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তিনি এখনো পুরোপরি শঙ্কামুক্ত নন;।

নাটোর জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, 'সিংড়া উপজেলা চেয়ারম্যান পদে লুৎফুল হাবিব রুবেলের প্রার্থিতা বাতিল চেয়ে যে আবেদন করা হয়েছে, সে বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ব্যবস্থা নেবেন।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে