বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নির্বাচনে কে কার আত্মীয় সেটা দেখার সুযোগ নেই :ইসি

যাযাদি ডেস্ক
  ১৯ এপ্রিল ২০২৪, ০০:০০
নির্বাচনে কে কার আত্মীয় সেটা দেখার সুযোগ নেই :ইসি

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, নির্বাচনে কে কার আত্মীয় বা কে আত্মীয় নয়, সেটা দেখার সুযোগ নির্বাচন কমিশন এবং নির্বাচন-সংশ্লিষ্টদের কারও নেই।

তিনি বলেন, 'এখানে সবাই সমান এবং সবাই সমান সুবিধা পাবেন। আর নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করলে তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।'

বৃহস্পতিবার দুপুরে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইসি আলমগীর বলেন, 'আমাদের একটাই উদ্দেশ্য, উপজেলা নির্বাচনটা হতে হবে নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ, যেটা আপনারা জাতীয় সংসদ নির্বাচনের ক্ষেত্রে দেখেছেন। জাতীয় নির্বাচনের মতোই ভালো নির্বাচন করার জন্য যা যা করার দরকার, তা করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।'

নির্বাচনে যাতে কেউ প্রভাব বিস্তার না করে, সে বিষয়ে সবাইকে সচেতন এবং বিরত থাকার আহ্বান জানান তিনি।

এই নির্বাচন কমিশনার বলেন, 'প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কেউ যদি চাপ অনুভব করেন, তবে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণসহ অভিযোগ করার অনুরোধ জানাচ্ছি।

এ ছাড়া বিভিন্ন মাধ্যমে কোনো তথ্য-প্রমাণ বা ভিডিও ছবি পেলেও আমরা আইন অনুযায়ী অ্যাকশনে যাই।'

জেলা প্রশাসক বদিউল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মৌসুমি সরকার রাখীসহ জেলার ছয় উপজেলার নির্বাহী কর্মকর্তা এবং থানার ওসি, জেলা আনসার-ভিডিপি কর্মকর্তা ও র?্যাবের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে